শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

আটিগ্রামে বন্ধন সংস্থার বৃক্ষ রোপন কর্মসূচি

আটিগ্রামে বন্ধন সংস্থার বৃক্ষ রোপন কর্মসূচি

কুষ্টিয়ার মিরপুরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে, গ্রামের কাঁচা-পাকাসড়কের পাশসহ সার্বিক এলাকায় বৃক্ষ রোপনের উদ্যোশ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।


শনিবার সকালে উপজেলার ছাতিয়ান ইউনিয়নের আটিগ্রাম মাধ্যমিক বিদ্যালয় সভাকক্ষে বন্ধন সংস্থার উদ্যোগে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের যুগ্ম-সচিব এ.কে.এম টিপু সুলতান।

তিনি বলেন, গাছ আমাদের প্রকৃত বন্ধু। মানুষের বেঁচে থাকার জন্য অপরিহার্য হলো অক্সিজেন। আর সেই অক্সিজেন আমরা গাছ থেকে পায়। গাছপালা পরিবেশের ভারসাম্য রক্ষা করে। বিদ্যালয়ের পরিবেশ সুন্দর ও মনোরম করতে গাছের কোন বিকল্প নেই।

বন্ধন সংস্থা যে গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করেছেন এতে আমরা সকলেই যার যার অবস্থান থেকে সহযোগিতা করবো। তিনি আরো বলেন, গ্রামের মানুষের উন্নয়ন, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সামাজিক কর্মকান্ড, গ্রামের পরিবেশ সুন্দর করার লক্ষে আসুন আমরা সকলেই এগিয়ে আসি। আমরা নিজ নিজ অবস্থান থেকে জন্মস্থানকে ভালোবাসি।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলমডাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা লিটন হোসেন, বন্ধন সংস্থার পক্ষ থেকে বৃক্ষরোপন কর্মসূচি নিয়ে আলোচনা করেন বন্ধন সংস্থার নির্বাহী পরিচালক তাহাজ্জেল হোসেন, আটিগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খিলাফত হোসেন।

এছাড়াও বক্তব্য রাখেন বন্ধন সংস্থার সভাপতি আব্দুল আলীম, কো-অডিনেটর ওবাইদুল হক, মাঠ সংগঠক খাইরুল আলম, আব্দুল লতিফ, আটিগ্রাম মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আজিজুল হক, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুস সাত্তার, আহসানউল্লাহ, আব্দুস সালাম, রুবিনা খাতুন প্রমুখ। আলোচনা সভায় বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গরা উপস্থিত ছিলেন। শেষে প্রথম ধাপে আটিগ্রাম এলাকার শিক্ষা প্রতিষ্ঠান এবং রাস্তায় ১ হাজার ফলদ, বনজ ও ঔষুধি গাছের চারা রোপনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়।


Facebook Comments Box

Posted ৪:১৮ অপরাহ্ণ | শনিবার, ০৫ সেপ্টেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!