মঙ্গলবার | ৫ই জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ২১শে আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

সামরুজ্জামান সামুন কুষ্টিয়া।

ইবিতে শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

যথাযোগ্য মর্যাদায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। সোমবার এ উপলক্ষে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন, শ্রদ্ধাঞ্জলি নিবেদন এবং দোয়া-মোনাজাতের আয়োজন করে প্রশাসন।


সকাল সাড়ে ১০টায় প্রশাসন ভবন ও আবাসিক হলগুলোর সামনে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলন করা হয়। পরে বিশ্ববিদ্যালয়ের পক্ষে শহীদ স্মৃতিসৌধে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে প্রো-ভিসি ড. শাহিনুর রহমান ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস. এম. আব্দুল লতিফ।

পরে একে একে শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, জিয়া পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, অফিসার্স অ্যাসোসিয়েশন, সহায়ক কর্মকর্তা সমিতি, শাখা ছাত্রলীগ, ছাত্র ইউনিয়ন, ছাত্রমৈত্রী, সাংবাদিক সমিতি, প্রেসক্লাব, সামাজিক-স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন আবাসিক হল ও বিভাগসমূহ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করে।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়। এর আগে, ১৩ই ডিসেম্বর দিবাগত রাতে শহীদ বুদ্ধিজীবী এবং মহান মুক্তিযুদ্ধের সকল শহীদদের আত্মার মাগফিরাত কামনায় বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদে কুরআনখানি ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়াও ১৪ই ডিসেম্বর প্রথম প্রহরে (রাত ১২টা ১মিনিটে) শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে শহীদ মিনারে মোমবাতি প্রজ্বলন করা হয়।


Facebook Comments Box


Posted ১০:০০ পূর্বাহ্ণ | সোমবার, ১৪ ডিসেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!