শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

করোনা রোগীদের চিকিৎসা সহায়তায় BiPAP মেশিন দিলো বেসরকারী উন্নয়ন সংস্থা দিশা

করোনা রোগীদের চিকিৎসা সহায়তায় BiPAP মেশিন দিলো বেসরকারী উন্নয়ন সংস্থা দিশা

"‌করোনা রোগীদের চিকিৎসা সহায়তায় BiPAP মেশিন দিলো বেসরকারী উন্নয়ন সংস্থা দিশা"

“‌করোনা রোগীদের চিকিৎসা সহায়তায় BiPAP মেশিন দিলো বেসরকারী উন্নয়ন সংস্থা দিশা”


দেশব্যাপী ক‌রোনা ভাইরা‌স এর সংক্রমণ ক্রমশ বেড়েই চলেছে। বিশেষ করে দক্ষিণ পশ্চিমাঞ্চলের কুষ্টিয়া জেলায় সংক্রমন ও মৃত্যুর হার উদ্বেগজনক হারে বাড়ছে। এ প্রেক্ষিতে কুষ্টিয়া জেনারেল হাসপাতালকে কোভিড ডেডিকেটেড হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে। করোনা চিকিৎসার সরঞ্জামাদির অপ্রতুলতায় চিকিৎসা সেবা কার্যক্রম ব্যাহত হচ্ছে।

মানব কল্যাণে নিবেদিত প্রতিষ্ঠান দিশা বরাবরের মত এগিয়ে এসেছে করোনা চিকিৎসা সহায়তায়।আজ সকালে কোভিড ডেডিকেটেড ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল, কুষ্টিয়ার তত্ত্বাবধায়ক এর নিকট দিশার পক্ষ হতে ৫ টি এবং কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার পক্ষ হতে ৫ টি মোট ১০ টি BiPAP মেশিন প্রদান করেন দিশার নির্বাহী পরিচালক ও কুষ্টিয়া জেলা সমিতি ঢাকার মহাসচিব মো: রবিউল ইসলাম।

এ সময় কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, কু‌ষ্টিয়া মেডিকেল কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর ডা: এস এম মুসতানজিদ, সদর উপজেলা চেয়ারম্যান আতাউর রহমান আতা, কুষ্টিয়া মেডিকেল কলেজ এর অধ্যক্ষ ডা: দেলদার হোসেন ও দিশার ঊর্ধতন কর্মকর্তাবৃন্দ উপ‌স্থিত ছি‌লেন।


BiPAP মেশিন গ্রহণ করে হাসপাতালের ততত্ত্বাবধায়ক ব‌লেন, এই মেশিন জটিল করোনা রোগীদের অক্সিজেন সরবরাহ সুনিশ্চিত করে মৃত্যুহার হ্রাসে সহায়ক হবে এবং করোনা চিকিৎসাকে আরো বেগবান করবে। ‌ইতিপূর্বেও করোনাকালীন সময়ে দিশা চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের আবাসনের ব্যবস্থা করেছিলো বলে তিনি দিশার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

দে‌শের এই ক্রা‌ন্তিল‌গ্নে দিশার মত অন্যান্য প্র‌তিষ্ঠান ও সমা‌জের বিত্তবান‌দের এ‌গি‌য়ে আসা উ‌চিৎ বলে স্বাস্থ্য সংশ্লিষ্ট উপস্থিত সকলে আশাবাদ ব্যক্ত করেন। দিশার নির্বাহী প‌রিচালক মোঃ র‌বিউল ইসলাম ব‌লেন, সামা‌জিক দায়বদ্ধতা থে‌কে দিশার জন্ম হওয়ায় ভ‌বিষ্য‌তেও দিশা মানব কল্যাণমুখী কর্মকা‌ন্ডে অগ্রনী ভূ‌মিকা পালন কর‌বে। উল্লেখ্য করোনার শুরু থেকেই অসহায় মানুষের মাঝে খাবার বিতরণ, ঈদ উপহার সামগ্রী বিতরণসহ নানাবিধ কল্যাণমূখী কাজ করে চলেছে।


Facebook Comments Box

Posted ৯:১৯ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ০৮ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!