মঙ্গলবার | ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের উদ্দোগে দৌলতপুরে শীতবস্ত্র বিতরণ

শামীম আশরাফ

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের উদ্দোগে দৌলতপুরে শীতবস্ত্র বিতরণ

কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের উদ্দোগে দৌলতপুরে শীতবস্ত্র বিতরণ


গত ১৮ ই ডিসেম্বর ২০২১ কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের কালিদাসপুর গ্রামে যুক্তরাষ্ট্রত্ব কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের উদ্দোগে কম্বল বিতরণ করা হয়েছে ।উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির ট্রাষ্টীবোর্ডের অন্যতম সদস্য ড. মোহাম্মদ আসাদুল্লাহ , প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এলাকার কৃতি সন্তান ড. মোঃ আব্দুল ওহাব , অধ্যাপক , বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় , স্থানীয় চেয়ারম্যান মোঃ হেলাল উদ্দীন , মোঃ তসলিম উদ্দীন , এছাডা উপস্থিত ছিলেন সংগঠনের স্থানীয় স্বেচ্ছাসেবকদের মধ্যে মোঃ রাসেল আলী , মোঃ আবদুল্লাহ হেল সুইট , আবদুল্লাহ জুহানী তুহিন , প্রিন্স, মোঃ আব্দুল্লাহ ,মোঃ আশিকুর রহমান,জুয়েল রানা, তুষার ইসলাম,আখিরুল ইসলাম,পলাশ ইসলাম,মোঃ মামুন ,মোঃ সাকিল,মোঃ শিশির আলী,মোঃ রনি ইসলাম,মোঃ শরীফ আলী,মোঃ ইব্রাহিম আলী,মোঃ আসিফ আলী,মোঃ লিমন আলী,মোঃ ফরহাদ ,মোঃ রিমন আলীমোঃ মিঠন আলী,মোঃ রাকিবুল ইসলাম,মোঃ হাবিবুর রহমান, মোঃ সাজ্জাদ আলী সহ অন্যান্য স্বেচ্ছাসেবকবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ।
কম্বল বিতরণের আগে সংক্ষিপ্ত বক্তব্যে অতিথিবৃন্দ সংগঠনের সভাপতি মোঃ আসাদুজ্জামান , সাধারণ সম্পাদক আশরাফুল আলম ও ট্রাস্টীবোর্ডের অন্যতম সদস্য ড. মোহাম্মদ আসাদুল্লাহ সাহেব সহ সকল সদস্যদের অনেক প্রশংসা করেন যে তাদের অগ্রণী ভূমিকায় সুদূর আমেরিকা থেকে করোনার সময় অক্সিজেন সিলিন্ডারের পাশাপাশি , খাবার সামগ্রী বিতরণ করে আসছেন ঠিক তারই ধারাবাহিকতায় এবার প্রতিটি উপজেলায় কম্বল বিতরণ কার্যক্রম চলমান । প্রবাস থেকে জেলার মানুষের প্রতি ভালোবাসাই সম্ভব এমন মহত কার্য সম্পাদন করা । উল্লেখ্য যে এই সংগঠনটি বিদেশে অবস্থারত প্রবাসীদের সকল বিপদ আপদে পাশে থাকেন, তারমধ্যে উল্লেখযোগ্য হলো নতুন কেউ আসলে বাসা ও চাকরী ঠিক করে দেওয়া, কেউ মারা গেলে লাশ দাফন বা দেশে পাঠানের ব্যবস্থা, দেশের অসুস্থ মানুষের সাহায্যও এগিয়ে আসে সংগঠনটি । এছাড়া অন্যান্য সামাজিক কার্যক্রমের মধ্যে বনভোজন , ইফতার মাহফিল , বাংলা নববর্ষ উৎযাপন , জব সেমিনার , বিভিন্ন হত্যার প্রতিবাদ র্যালী , বিভিন্ন দিবস পালন ইত্যাদি । এমন মহত কার্যক্রমের জন্য সংগঠনটি যুক্তরাষ্ট্রের অন্যান্য সংগঠনের মধে অন্যতম সংগঠন হিসেবে পরিচিত লাভ করেছেন ।

 


 

সংগঠনটির ট্রাস্টীবোর্ডের অন্যতম সদস্য সম্প্রতি যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে বিভিন্ন সেমিনার ও ব্যস্ত সময়ের মাঝেও নিজে উপস্থিত থেকে নিজ হাতে কম্বল বিতরণ করে আসলেন এলাকার আরেক কৃতি সন্তান ড. মোঃ আব্দুল ওহাব সাহেব কে সাথে নিয়ে যাদের দুজনই এলাকার তথা কুষ্টিয়ার কৃতি সন্তান ।


অসহায় গরীব মানুষের মাঝে সুষ্ঠুভাবে কম্বলগুলো উপহার হিসেবে দেওয়ার দায়িত্বে ছিলো বিগত দিনে যারা কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের হয়ে অক্সিজেন সিলিন্ডার ও খাবার বিতরণ করেছেন সেই সব কোভিড হিরো ভলেনটিয়ারগণ ও গ্রামীন উন্নয়ন ও কল্যাণ সমিতির সদস্যবৃন্দ , বিশেষ করে মোঃ রাসেল , সুইট , তুহীন সকল স্বেচ্ছাসেবকদের নিয়ে সুষ্ঠুভাবে কম্বল বন্টন করেন । কম্বল পেয়ে এলাকার মানুষ অনেক খুশি । তারা সবাই বলেন এমন কার্যক্রমগুলো অব্যাহত থাকুক ।


বাংলাদেশে যখন দুপুর আমেরিকায় তখন গভীর রাত সেই সময় ও ফোনে সার্বক্ষনিক খোঁজখবর রেখেছেন সংগঠনটির সভাপতি মোঃ আসাদুজ্জামান, উনি সকল অতিথি , ভলেনটিয়ারদের ও আমাদের সংগঠনের যাদের অনুদানে এই মহৎকাজটি সুন্দরভাবে করা সম্ভব হয়েছে সবাইকে ধন্যবাদ জানিয়েছেন ।এছাড়া আগামী ২১ শে ডিসেম্বর যারা বিগত দিনে সমিতির হয়ে করোনার রোগীর পাশে অক্সিজেন সিলিন্ডার ও খাবার পৌছে দিয়েছেন এমন ৫০ জন স্বেচ্ছাসেবকদের কোভিড হিরো অ্যাওয়ার্ড প্রদাণ করা হবে সেই অনুষ্ঠানে সকল স্বেচ্ছাসেবকদের উপস্থিত থাকার জন্য বিশেষভাবে বলা হয়েছে ।

Facebook Comments Box

Posted ১:২৫ অপরাহ্ণ | রবিবার, ১৯ ডিসেম্বর ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!