শনিবার | ৮ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২৩শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ার দৌলতপুরে ‘ভয়েজ অব ফিলিপনগর’ আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা-২০২২ অনুষ্ঠিত

কুষ্টিয়ার দৌলতপুরে ‘ভয়েজ অব ফিলিপনগর’ আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা-২০২২ অনুষ্ঠিত

কুষ্টিয়ার দৌলতপুরে ‘ভয়েজ অব ফিলিপনগর’ আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা।

কুষ্টিয়ার দৌলতপুরে ফিলিপনগর হাইস্কুল মাঠে ‘ভয়েজ অব ফিলিপনগর’ আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা-২০২২ অনুষ্ঠিত হয়েছে। ঈদুল আযহার পরের দিন অনুষ্ঠিত বিনামূল্যে চিকিৎসাসেবার এই আয়োজনে প্রায় ১২ শ মানুষ সেবা নেন।
সকাল সাড়ে ৯টা শুরু হয়ে এ স্বাস্থ্যসেবা চলে সন্ধ্যা অবধি। ফিলিপনগর সহ আশেপাশের মরিচা, হোগলবাড়িয়া, মহিষকুন্ডী ইউনিয়নের মানুষ এ স্বাস্থ্যসেবা নেন।


ফিলিপনগর ভিত্তিক সামাজিক সেবা সংগঠন ‘ভয়েজ অব ফিলিপনগর‘ আয়োজিত বিনামূল্যে এ স্বাস্থ্যসেবা ক্যাম্পের উদ্বোধন করেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের মাননীয় সংসদ সদস্য এ্যাড. আঃ কাঃ মঃ সরওয়ার জাহান বাদশাহ্‌। প্রধান অতিথি ও আমন্ত্রিত অতিথি ও চিকিৎসকদের সাথে নিয়ে ফিতা কেটে বিনামূল্যে চিকিৎসাসেবার উদ্বোধন করেন। পরবর্তীতে সংক্ষিপ্ত আলোচনা সভায় যোগ দেন। এইসময় সংগঠনের কার্যক্রম সম্পর্কে বক্তব্য প্রদান করেন সংগঠনের সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী এস এম মিজানুর রহমান জনি ও সংগঠনের সভাপতি ডাঃ রাশেদুল হাসান রিপন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে ‘ভয়েজ অব ফিলিপনগর‘ সংগঠনের সকল কার্যক্রমের ভূয়সী প্রশংসা করেন। করোনাকালীন সময়ের রেড এলার্ট বিগ্রেড গঠনের মাধ্যমে পুরো ইউনিয়নের যে সেবা প্রদান করা হয়েছে তা অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল বলে অভিহিত করেন। তিনি ‘ভয়েজ অব ফিলিপনগর‘ আয়োজিত বিনামূল্যে চিকিৎসাসেবা-২০২২ এ সেবা প্রদান কারী সকল চিকিৎসক, স্বেচ্ছাসেবকদের ধন্যবাদ জ্ঞাপন করেন এবং শুভ উদ্বোধন ঘোষণা করেন। এই সময় উপস্থিত ছিলেন সংগঠনের সাধারণ সম্পাদক ডাঃ মুহাঃ আরিফ রেজা, ফিলিপনগর মরিচা ডিগ্রী কলেজের প্রাক্তন অধ্যক্ষ মোঃ মতিউর রহমান, সমাজসেবক আব্দুল হান্নান, যুবলীগ নেতা ওয়াসিম কবিরাজ, সংগঠনের সাবেক সভাপতি সিনিয়র সাংবাদিক জাফর আহমদ,ভপের যুগ্ম সাধারণ সম্পাদক চঞ্চল আহমেদ, অর্থ সম্পাদক আশরাফুল আলম, সহ সাংগঠনিক সম্পাদক আল আমিন, প্রচার সম্পাদক কায়সার আহমেদ, দপ্তর সম্পাদক শাফায়েত ইসলাম তন্ময়, হাদি সহ স্থানীয় সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ।

উদ্বোধনের পরই সন্ধ্যা অবধি চলে চিকিৎসাসেবা কার্যক্রম। চিকিৎসা সেবায় যে সকল বিশেষজ্ঞ চিকিৎসকগণ চিকিৎসা প্রদান করেন তাদের মধ্যে ডা: মো: শহিদুল্লাহ, ডাঃ রাশেদুল হাসান রিপন, ডাঃ মুহাঃ আরিফ রেজা, ডা: উম্মে সালমা, ডা: সরোয়ার জাহান বাদশা, ডা: শাকিলা আফরোজ, ডা: রুমানা ইসলাম ও ডা: রেজাউল করিম শেফা। ফিলিপনগরের নিজস্ব চিকিৎসকগণের পাশাপাশি আমন্ত্রিত চিকিৎসক হিসেবে ডা: আবু সায়েম, ডা: এ, এস, এম মুসা কবির এবং ডাঃ নুর ইসলাম স্বাস্থ্য সেবা দেন। চিকিৎসা সেবার পাশাপাশি বিনামূল্যে ওষুধ, বিভিন্ন ধরনের পরীক্ষাও করা হয়। এর মধ্যে বিনামূল্যে ব্লাড গ্রুপিং, ইসিজি এবং আরবিএস অন্যতম।

সংগঠনটি জন্মলগ্ন থেকে প্রতি বছর এই স্বাস্থ্যসেবা দিয়ে থাকে। করোনা মহামারীর মধ্যে দুই বছর এ ধরণের স্বাস্থ্যসেবা বন্ধ রেখে করোনা মহামারী রোধ, স্বাস্থ্যসেবা সামগ্রি মানুষের কাছে পৌছে দেওয়া, বিনামূল্যে সিলিন্ডারসেবা ও সচেতনতামূলক কাজ করেছিল। দুই বছর পর আবারও অনুষ্ঠিত হলো মেডিকেল ক্যাম্প।


Facebook Comments Box


Posted ৫:০৮ পূর্বাহ্ণ | বুধবার, ১৩ জুলাই ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!