বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় এমনও রাস্তা আজও আছে !

এস এম জামাল, কুষ্টিয়া।

কুষ্টিয়ায় এমনও রাস্তা আজও আছে !

কুষ্টিয়ার কুমারখালীর বাগুলাট ইউনিয়নের ভড়ুয়াপাড়া গ্রামের জালাল মোল্লার বাড়ি থেকে মনোহরপুর কালুপাড়া মোড় পর্যন্ত ২ কিলোমিটার রাস্তাটি শত বছরেও সংস্কার না হওয়ায় শত-শত বিঘা জমির ফসল নেয়া ও স্বল্প সময়ে কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় পৌঁছাতে ভোগান্তির শেষ নেই।


বর্ষা মৌসুমে বসবাসরত পরিবারগুলো প্রয়োজনে বাজারে যাওয়া বা বিপদকালীন সময়ে সাহায্য পাওয়া এবং স্কুল পড়ুয়া ছেলেমেয়েরা এই সময়ে শিক্ষা প্রতিষ্ঠানে যাওয়ার কোন উপায় থাকেনা এমনই অভিযোগ তুলেছেন স্থানীয়রা।

স্থানীয় এলাকাবাসী রিপন আলী ও রবিউল ইসলাম সহ একাধিক ব্যক্তি জানান, রাস্তার বেহাল দশার কারণে তারা সপ্তাহে একদিন বাজার করেন এবং বাঁকি সময় বাড়িতে থাকেন একান্ত প্রয়োজন নাহলে বের হননা। তাদের ছেলেমেয়েরা এই সময় শিক্ষা প্রতিষ্ঠানে যেতে পারেননা।

বানিয়া খড়ি, নিতাইলপাড়া,দমদমা ভড়ুয়াপাড়া, চরনিতাইলপাড়া, উদয় নাতুড়িয়া সহ আরো অনেক গ্রামবাসীদের পান্টি,ভালুকা বা চাঁদপুরে প্রায় ৬/৭ কিঃমিঃ বেশী রাস্তা ঘুরে যেতে হয়। অথচ এই রাস্তাটি সংস্কার করা হলে অনেক স্বল্প সময়ে কাঙ্খিত স্থানে পৌঁছাতে সুবিধা হতো।


এছাড়া ভালুকা, কালুপাড়া, নাতুরিয়া ও দক্ষিনমনোহর পুরের শত শত বিঘা জমির ফসল নিয়ে যাবার একটি মাত্র রাস্তাটি বিশেষ করে বর্ষা মৌসুমে একেবারে চলাচলের  অনুপযোগী হয়ে পরে যেকারনে কৃষকদের ভোগান্তির শেষ থাকেনা।

এ বিষয়ে বাগুলাট ইউপি চেয়ারম্যান জামাল সরকার জানান তার ইউনিয়নের অধিকাংশ রাস্তা পাকা। ভড়ুয়াপাড়া জালাল মোল্লার বাড়ি থেকে কালুপাড়া পর্যন্ত মাঠের পাশ দিয়ে যাওয়া এই কাঁচা রাস্তাটি তেমন গুরুত্বপূর্ণ নয়। তবে আগামী অর্থ বছরে এ সড়ক নির্মাণের জন্য প্রস্তাবনা পাঠানো হবে।


Facebook Comments Box

Posted ৬:১৫ পূর্বাহ্ণ | রবিবার, ১৬ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!