সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নেতৃত্বে ফের লকডাউনে মাঠে নেমেছে পুলিশ

স্পেশাল করেসপন্ডেন্ট

কুষ্টিয়ায় এসপি খাইরুল আলমের নেতৃত্বে ফের লকডাউনে মাঠে নেমেছে পুলিশ
করোনা ভাইরাস প্রতিরোধে কঠোর অবস্থানে কুষ্টিয়া জেলা পুলিশ। এই জেলায় সম্প্রতি আশঙ্কাজনক হারে করোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাওয়ায় উদ্ভুত পরিস্থিতি মোকাবেলায় ২৪ জুলাই শনিবার দুপুরে লকডাউন যথাযথভাবে বাস্তবায়ন সকল ধরণের ব্যবসা প্রতিষ্ঠান, শিল্প-কারখানা, শপিংমল, দোকান,রেস্টুরেন্ট, পর্যটন কেন্দ্র, রিসোর্ট, কমিউনিটি সেন্টার, বিনোদন কেন্দ্র, জেলার অভ্যন্তরে আন্তঃজেলা ও দুরপাল্লার সকল ধরণের গণপরিবহণ চলাচলের উপর কঠোর বিধি-নিষেধ সফল করতে পুলিশ সুপার খাইরুল আলমের নেতৃত্বে পুলিশ লাইন্স থেকে সচেতনতামুলক বিশাল মটর শোভাযাত্রা বের হয় ।
বিধি নিষেধ কুষ্টিয়া পৌর এলাকাসহ সমগ্র জেলার ক্ষেত্রে প্রযোজ্য। বর্ণিত বিধি নিষেধ শতভাগ বাস্তবায়নে জেলা পুলিশ, কুষ্টিয়ার বহুমুখী পদক্ষেপের মধ্যে কুষ্টিয়া পৌর সভার আওতাধীন এক এলাকা হতে অন্য এলাকায় চলাচল বন্ধে ১. বারখাদা ত্রিমোহনী মোড় ২. বটতৈল মোড় ৩. লাহিনী বটতৈল মোড় ৪. মোল্লাতেঘরিয়া মোড় ৫. মিলপাড়া রেলক্রসিং ৬. হরিপুর শেখ রাসেল সংযোগ সেতুর উত্তর প্রান্ত ৭. জগতি রেল বাজারসহ বিভিন্ন প্রবেশ পথে ব্যারিকেড এবং চেকপোস্ট বসানো হয়েছে। এ উপলক্ষে জনসচেতনতাবৃদ্ধির লক্ষে কুষ্টিয়ার সৎ ও সাহসী পুলিশ সুপার খাইরুল আলম নিজে সরেজমিনে চলমান লকডাউন বাস্তবায়ন, স্বাস্থ্যবিধি প্রতিপালন ও সাধারণ লোকদের মাস্ক পরায় উদ্বুদ্ধ করণের অংশ হিসেবে মাইকিং ও মটর শোভাযাত্রা র‌্যালির আয়োজন করেন ।
মূলত বৈশ্বিক মহামারি করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা আশংকাজনক হারে বৃদ্ধি পাওয়ায় ও বর্তমানে ডেল্টা ভেরিয়েন্টের সংক্রমণ মোকাবেলায় সরকার কর্তৃক ঘোষিত দেশব্যাপী সর্বাত্বক লকডাউন বাস্তবায়নে জেলা পুলিশ কুষ্টিয়ার আয়োজনে স্বাস্হ্যবিধি মেনে জনসচেতনতার জন্য বিভিন্ন শ্লোগানে ব্যানার সজ্জিত গাড়ীবহর এবং সুসজ্জিত বাদকদলসহ এক শোভাযাত্রা কুষ্টিয়া পুলিশ লাইন্স হইতে বাহির হইয়া ত্রিমোহনী, মজমপুর, চৌড়হাস, মোল্লাতেঘরিয়া, লাহিনী বটতৈল, হাউজিং, নিশানমোড়, বজলুর মোড়, কাটাখানা, সিংঙ্গার মোড়, থানা মোড় এবং বঙ্গবন্ধু ভাস্কর্য, থানা মোড়, ছয় রাস্তার মোড়, হরিপুর ব্রীজ, মজমপুর গেট প্রদক্ষিণ করে পুনঃরায় পুলিশ সুপারের কার্যালয় পৌছাইয়া শেষ হয়।
সরকার কর্তৃক আরোপিত বিধি নিষেধ যথাযথভাবে বাস্তবায়নের লক্ষ্যে চেক পোস্টগুলিতে সরেজমিনে উপস্থিত হয়ে তদারকী করছেন এসপি খাইরুল আলম। এসময় দায়িত্বরত পুলিশ সদস্যদের প্রতি তিনি প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। চলমান পরিস্থিতিতে কেউ বিধি-নিষেধ অমান্য করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে মর্মে পুলিশ সুপার খাইরুল আলম দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।
তবে বিধি নিষেধ আরোপকালীন প্রতি শুক্রবার, সোমবার এবং বুধবার সকাল ৭ টা থেকে বেলা ১ টা পর্যন্ত উম্মুক্ত স্থানে সামাজিক দুরুত্ব ও স্বাস্থ্যবিধি মেনে কাঁচা বাজার ও নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয় বিক্রয় করা যাবে।
এসময় আরো উপস্থিত ছিলেন মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ), ফরহাদ হোসেন খাঁন অতিরিক্ত পুলিশ সুপার (জেলা বিশেষ শাখা), রাজিবুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার(সদর), কুষ্টিয়াসহ জেলা গোয়েন্দা শাখার অফিসার ফোর্সগণ।
Facebook Comments Box


Posted ১০:৩৩ পূর্বাহ্ণ | শনিবার, ২৪ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!