শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মৃতদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় করোনা আক্রান্ত মৃতদের কাফন-দাফন প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

কুষ্টিয়া জেলা উলামা পরিষদের উদ্দ্যোগে ৬ সেপ্টেম্বর ২০২০ রবিবার সকাল ১০ টায় কুষ্টিয়া সদর উপজেলা হলরুমে করোনা আক্রান্ত মৃতদের কাফন-দাফন কিভাবে দিতে হয় তার এক বাস্তব প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।


উলামা পরিষদের সভাপতি মুফতি মাওলানা মোঃ আবদুল হামিদ-এর সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম। তিনি বলেন, বর্তমান সরকার ইসলাম বান্ধব সরকার। আলেম সমাজের সেবায় অনেক কর্মসূচি গ্রহন করা হয়েছে। বিশেষ করে কওমী মাদরাসার সরকারি স্বীকৃতি দেওয়া হয়েছে। মাদরাসার ছাত্রদের চাকুরির ব্যবস্থা করা হয়েছে। আলেম সমাজের ন্যার্য দাবীগুলি ধীরে ধীরে পূরণ করা হবে।

আপনারা সমাজ কে সুপথ দেখিয়ে থাকেন। আপনাদের দ্বারা সমাজ উপকৃত হয়ে থাকে। আপনারা নবীর উত্তরসরী। বিশেষ অথিতির বক্তব্যে কুষ্টিয়া সদর উপজেলার চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন যে, বঙ্গবন্ধু ক্ষমতায় এসেই দেশ থেকে ঘৌড় দোড় বন্ধ করে দিয়েছিলেন। তাবলীগ জামাতের জন্য জায়গা বরাদ্দ করেছিলেন। মদ-জুয়া নিষিদ্দ ঘোষনা করেছিলেন। ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায় জননেএী শেখ হাসিনা ইসলামের জন্য দিনরাত কাজ করে যাচ্ছেন। কুষ্টিয়া সদর আসনের এমপি জননেতা হানিফ সাহেবের নির্দশনা অনুসারে আমরা কার্যক্রম পরিচালনা করে আসছি। কুষ্টিয়াতে করোনা আক্রান্ত রোগীর সন্ধান পেলেই আমরা তার সেবা করে যাচ্ছি।

কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী বলেন যে, আলেম সমাজ দাফন কাফনের যে, উদ্দ্যোগ গ্রহন করেছেন সে জন্য আমরা খুবই খুশি। দেশ ও সমাজের কল্যানে আপনারা যে অবদান রেখে চলেছেন তা খুবই প্রশংসার দাবি রাখে। আমরা আপনাদের সফলতা কামনা করি।


উলামা পরিষদের সাংগঠনিক সম্পাদক মওলানা আব্দুল লতিফ খান -এর পরিচালনায় এ সময় বক্তব্য রাখেন বিশিষ্ট সমাজ সেবক মোঃ আমিনুর রহিম পল্লব, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাদ আহমেদ, উলামা পরিষদের উপদেষ্টা মাওলানা ফিরোজুল আলম, মওলানা মোঃ শামসুল হক, নাগরিক পরিষদের সভাপতি সাইফুদ দৌলা তরুণ, সাধারন সম্পাদক মুফতি রেজাউল করিম, আরিফুজজামন, মওলানা আব্দুল হাকিম, হাফেজ তরিকুল ইসলাম। যশোর থেকে আগত খেদমতে খালক ফাউন্ডেশনের ২জন প্রতিনিধি প্রশিক্ষন পরিচালনা করেন।

Facebook Comments Box


Posted ২:২৮ অপরাহ্ণ | রবিবার, ০৬ সেপ্টেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!