বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় জন্মাষ্টমীতে পূজা উদযাপন পরিষদের বিশেষ প্রার্থনা, পুলিশের কঠোর নিরাপত্তা

কুষ্টিয়ায় জন্মাষ্টমীতে পূজা উদযাপন পরিষদের বিশেষ প্রার্থনা, পুলিশের কঠোর নিরাপত্তা

মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে, কুষ্টিয়ায় শ্রীশ্রী গীতাপাঠ ও করোনা থেকে মুক্তির লক্ষ্যে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখা ও পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখার পৃথকভাবে শ্রীশ্রী গীতাপাঠ ও বিশেষ প্রার্থনার আয়োজন করে।


এতে সহযোগিতায় করে হিন্দু কল্যাণ ট্রাষ্ট। এদিকে জন্মাষ্টমী উপলক্ষে, পুলিশ সুপার এসএম তানভীর আরাফাত পিপিএম (বার) মন্দিরগুলোতে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করেন।

১১ আগষ্ট ২০২০ তারিখ মঙ্গলবার রাত ৮ টায় কুষ্টিয়া শহরের এনএস রোডস্থ শ্রীশ্রী গোপীনাথ জিউর মন্দিরে শুভ জন্মাষ্টমী উপলক্ষে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, স্থানীয় সরকারের উপ-পরিচালক মৃনাল কান্তি দে।

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি নরেন্দ্রনাথ সাহা’র সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খৃষ্টান ঐক্য পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি এ্যাডঃ সুধীর কুমার শর্মা। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক (ভারঃ) এ্যাডভোকেট জয়দেব বিশ্বাস এবং জেলা মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের প্রকল্প পরিচালক মোহাঃ তোফাজ্জেল হোসেন।


আলোচনা সভা পরিচালনা করেন, পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার যুগ্ম-সাধারণ সম্পাদক নিলয় কুমার সরকার। সংক্ষিপ্ত আলোচনা শেষে দেশ ও জাতির কল্যাণে, করোনায় আক্রান্ত হয়ে মৃতদের আত্মার শান্তি কামনা, আক্রান্তদের সুস্থ্যতা কামনা ও করোনা থেকে মুক্তির লক্ষ্যে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা পরিচালনা করেন, পুরোহিত অনন্ত মোহন বাগচী।

এ সময় আরো উপস্থিত ছিলেন, পূজা উদযাপন পরিষদের নেতা এ্যাডভোকেট শীলা বসু (এজিপি), বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্রনাথ সেন, সঞ্জয় পোদ্দার, তুহিন চাকী, প্রবীর কর্মকার, সাংবাদিক সুজন কুমার কর্মকার, অসীম পাল, শ্যামল চৌধুরী, পুলক রঞ্জন, বাবলু কুন্ডু, স্বপন পাড়ই কালা, স্বপন দে, শুভাশিষ সাহা খোকন, বাবলু সরকার, পরিতোস দাস, মানব চাকী, জয়সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


এ সময় জেলা মন্দির ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রমের পক্ষ থেকে ২০ টি শ্রীশ্রী গীতা প্রদান করা হয়। রাতে পূজা শেষে প্রসাদ বিতরণ করা হয়। অনুষ্ঠানে জেলা পুলিশের পক্ষ থেকে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়।

অপরদিকে মহাবতার ভগবান শ্রীকৃষ্ণের শুভ জন্মাষ্টমী উপলক্ষে, শ্রীশ্রী গীতাপাঠ ও বিশেষ প্রার্থনার আয়োজন করে, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখা। হিন্দু কল্যাণ ট্রাষ্ট’র সহযোগিতায় ১১ আগষ্ট ২০২০ তারিখ মঙ্গলবার বিকেল ৬ টায় কুষ্টিয়া মহাশ্মশান মন্দিরে প্রার্থনা ও সংক্ষিপ্ত আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সভাপতি নরেন্দ্রনাথ সাহা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার সাধারণ সম্পাদক (ভারঃ) এ্যাডভোকেট জয়দেব বিশ্বাস। সভাপতিত্ব করেন, পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখার সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবীন্দ্রনাথ সেন। আলোচনা সভা পরিচালনা করেন পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক নিলয় কুমার সরকার।

আরো বক্তব্য রাখেন, পূজা উদযাপন পরিষদ সদর উপজেলা শাখার সহ-সভাপতি ডাঃ উৎপল সেনগুপ্ত, সহ-সভাপতি কৃষ্ণ কমল বিশ্বাস ও যুগ্ম- সাধারণ সম্পাদক কার্ত্তিক কুমার বিশ্বাস। সংক্ষিপ্ত আলোচনা শেষে করোনা থেকে মুক্তির লক্ষ্যে বিশেষ প্রার্থনা অনুষ্ঠিত হয়। প্রার্থনা পরিচালনা করেন, পুরোহিত পলাশ ঠাকুর।

এ সময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কুষ্টিয়া জেলা শাখার প্রচার সম্পাদক সাংবাদিক সুজন কুমার কর্মকার, পূজা উদযাপন পরিষদ সদর উপজেলা শাখার নেতা স্বপন পাড়ই কালা, স্বপন দে, অনীল বিশ্বাস নব, জয়ন্ত দাস মধ্যম সহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box

Posted ৩:২৫ পূর্বাহ্ণ | বুধবার, ১২ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!