সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় মানবিক ডিসি’র নির্দেশে শাস্তির বদলে পেলাে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী!

মোঃ গোলাম কিবরিয়া (জীবন)

কুষ্টিয়ায় মানবিক ডিসি’র নির্দেশে শাস্তির বদলে পেলাে প্রধানমন্ত্রীর খাদ্য সামগ্রী!

কুষ্টিয়ার মানবিক জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিষ্ট্রেট সাইদুল ইসলামের নির্দেশে শহরের দোকানী, চায়ের দোকান, নরসুন্দরসহ নিম্ন আয়ের মানুষদের বিরুদ্ধে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত শাস্তির বদলে তাদের হাতে হাতে তুলে দেন প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা।


গতকাল ২৫ জুলাই রবিবার চলমান লকডাউন কর্মসূচী বাস্তবায়নে জেলা প্রশাসন, কুষ্টিয়ার বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ কর্তৃক পরিচালিত মোবাইল কোর্ট অভিযানে দেখা যায় ভিন্ন চিত্র ৷

সরকার ঘোষিত চলমান বিধি-নিষেধ না মানায় চা-দোকানি ও নরসুন্দরসহ বিভিন্ন নিম্ন আয়ের মানুষেরা মোবাইল কোর্টে শাস্তির মুখোমুখি হলেও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণ মানবিক দিক বিবেচনায় তাদেরকে জরিমানা না করে প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা তাদের হাতে তুলে দেন এবং বাড়ি ফিরে ঘরে থাকার পরামর্শ দেন। কষ্টিয়া জেলা শহর, কুষ্টিয়া পৌরসভাধীন এলাকাসহ বিভিন্ন উপজেলায় আজ দেখা যায় এই ভিন্ন চিত্র৷

এক চায়ের দোকানী বলেন, পেটের জন্য, ক্ষুধার তাড়নায় চুরি করে দোকান খুলেছিলাম। ডিসি স্যার আমাদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া খাবারের বস্তা পাঠিয়েছেন। তাই লকডাউনে আর দোকান খুলবোনা, বাড়ির বাইরে আসবো না। যে খাবার পেয়েছি তাতে লকডাউন পর্যন্ত ঘরে বসেই চলবে। আর কোন চিন্তা নাই।


এ বিষয়ে জেলা প্রশাসক সাইদুল ইসলাম বলেন, যারা কর্মহীন, গৃহহীন, সহায় সম্বলহীন হয়ে পড়েছে তাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর মানবিক খাদ্য সহায়তা অব্যাহত থাকবে। লকডাউনে নিম্ন আয়ের মানুষেরা যাতে খাবারের জন্য ঘরের বাইরে না আসে তাদের জন্য মাননীয় প্রধানমন্ত্রীর খাদ্য সহায়তা তাদের দুয়ারে পৌঁছে দেওয়া হচ্ছে। ঘরে খাবার থাকলে আশা করি তারা আর বাইরে আসবে না। চায়ের দোকানী, নরসুন্দরেরা আর দোকান খুলবে না।

জিবন/প্রতিদিনের কুষ্টিয়া


Facebook Comments Box

Posted ৩:২৪ পূর্বাহ্ণ | সোমবার, ২৬ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!