বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় মাস্ক ব্যবহার না করায় ৮ জনকে জরিমানা

কুষ্টিয়ায় মাস্ক ব্যবহার না করায় ৮ জনকে জরিমানা
মাস্ক ব্যবহার না করার দায়ে কুষ্টিয়া পৌরসভা এলাকায় অভিযান চালিয়ে আটজনকে জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার বিকেলে অভিযান পরিচালনা করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে এই জরিমানা করা হয়।
অভিযানে নেতৃত্ব কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী। এ সময় মডেল থানার পুলিশ তাকে সার্বিক ভাবে সহযোগিতা করেন।
ভ্রাম্যমাণ আদালতসংশ্লিষ্ট সূত্র জানায়, ঘরের বাইরে বের হতে হলে মুখে মাস্ক ব্যবহার করতে হবে। করোনাভাইরাস প্রতিরোধে সরকারিভাবে এমন নির্দেশনা দেওয়া থাকলেও সচেতনতার অভাবে অনেকেই তা মানছেন না। তাই জনসচেতনতা বাড়াতে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৮ জনকে ১৮০০ টাকা জরিমানা করা হয়েছে।
অভিযান অব্যাহত থাকবে জানিয়ে সদর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) তিনি বলেন, করোনাভাইরাস সংক্রমণ প্রতিরোধে সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। বেশির ভাগ মানুষ বিষয়টি জানলেও তাঁরা তা মেনে চলছেন না। এমন পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা ও সচেতনতা বাড়ানোর জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়েছে।
তিনি আরো বলেন, অভিযান চলার সময় বাজারে আসা বিভিন্ন শ্রেণি–পেশার লোকজনকে মাস্ক ব্যবহারে উদ্বুদ্ধ করা হয়। জনগণের স্বাস্থ্য সুরক্ষায় এ অভিযান অব্যাহত থাকবে। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে আদায় করা অর্থ সরকারি কোষাগারে জমা দেওয়া হবে।
উল্লেখ্য, একই সঙ্গে স্বাস্থ্য সুরক্ষার জন্য পথচারীদের মধ্যে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বিনা মূল্যে মাস্ক বিতরণ করা হয়েছে।
Facebook Comments Box


Posted ৫:৫৪ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ২৭ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!