মঙ্গলবার | ১৬ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় শুরু হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা

খালিদ হাসান রিংকু

কুষ্টিয়ায় শুরু হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা

কুষ্টিয়ায় শুরু হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা


রবিবার (২০ মার্চ) সকাল ৮ টা হতে দিন ব্যাপি কুষ্টিয়ায় শুরু হয়েছে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষা – ২০২২।

গত-৩১ জানুয়ারি চাকরি নয়, সেবা এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বিজ্ঞপ্তি, ফেব্রুয়ারি-২০২২ প্রকাশিত হয়। অনলাইনে ০১ ফেব্রুয়ারি হতে ২৮ ফেব্রুয়ারি ২০২২ পর্যন্ত আবেদন প্রক্রিয়া চলমান ছিল।

আসন্ন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষায় কুষ্টিয়া জেলায় ৪৬ টি পুরুষ ও ৮ টি নারী সর্বমোট-৫৪ টি নিয়োগযোগ্য শূণ্যপদের পদের বিপরিতে Preliminary Screening শেষে ১৬১০ জন পুরুষ প্রার্থী ও ১৬৭ জন নারী প্রার্থী সহ ১৭৭৭ জন প্রার্থীর অনলাইনে আবেদন করেন।
২০ মার্চ ২০২২ খ্রিঃ হতে ২২ মার্চ ২০২২ খ্রিঃ পর্যন্ত কুষ্টিয়া পুলিশ লাইন্স মাঠে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ, ফেব্রুয়ারি-২০২২ এর শারীরিক মাপ, Physical Endurance Test (PET) কার্যক্রম নির্ধারিত আছে।


ট্রেইনি রিক্রুট কনস্টেবল নিয়োগ পরীক্ষার প্রথম দিন অর্থাৎ ২০ মার্চ অনলাইনে আবেদনকৃত ১৭৭৭ (পুরুষ ১৬১০, নারী ১৬৭) জনের মধ্যে ১৩৮৯ (পুরুষ ১২৬৩ নারী ১২৬) জন পুলিশ লাইন্স কুষ্টিয়ার মাঠে শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই পরীক্ষার জন্য উপস্থিত হয়। প্রথম দিনের উল্লেখিত পরীক্ষা গুলো শেষে ৭৬৮ (পুরুষ ৭৩০, নারী ৩৮) জনকে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা ২০২২ এর দ্বিতীয় অর্থাৎ ২১ মার্চ নির্ধারিত ফিল্ড পর্যায়ে পরীক্ষার জন্য যোগ্য হিসেবে বিবেচিত হন। এ ছাড়াও আগামী ২৯ মার্চ লিখিত পরীক্ষা এবং ০৯ এপ্রিল মনস্তাত্বিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম পুলিশ লাইন্স মাঠে উপস্থিত পরীক্ষা বোর্ডের সদস্য, পরীক্ষার কাজে সহায়তার জন্য নিয়োজিত পুলিশ সদস্যবৃন্দ ও ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে চাকরি পাওয়ার জন্য আগত পরীক্ষার্থীদের উদ্দেশ্যে ব্রিফিং প্রদান করেন। এ প্রসঙ্গে পুলিশ সুপার কুষ্টিয়া স্পষ্ট ভাবে বলেন, এবারের নিয়োগ প্রক্রিয়া অত্যন্ত স্বচ্ছভাবে হবে, কারোর কাছে যাওয়া লাগবে না, কারো কোন সুপারিশ লাগবে না। যাদের যোগ্যতা আছে অর্থাৎ যারা পরীক্ষায় ভালো করবে শুধুমাত্র তাদেরকেই পুলিশ কনস্টেবল পদে চাকরি দেওয়া হবে। তাই কেউ যেন চাকরি পাওয়ার আশায় টাকা দিয়ে দালালের খপ্পরে না পড়েন এ বিষয়টিও পরীক্ষার্থীদের সতর্ক করেন। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, কুষ্টিয়া জেলায় পুলিশ কনস্টেবল পদে চাকরি পেতে কোন টাকা লাগবে না।


কুষ্টিয়া জেলায় আসন্ন ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ পরীক্ষার সকল কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পাদেনের লক্ষে ব্রিফিং প্যারেডে প্রধান অতিথি পুলিশ সুপার কুষ্টিয়া মো: খাইরুল আলম তার বক্তব্যে নিয়োগ ডিউটিতে নিয়োজিত দায়িত্বপ্রাপ্ত সকল পুলিশ সদস্য ও পরীক্ষার্থীদের উদ্দেশ্যে আরো বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলার জন্য “জনগনের পুলিশ” বিনির্মানের লক্ষ্যে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২৫ সালের মধ্যে “মধ্যম আয়ের দেশ” এবং ভিশন-২০৪১ পূরণের মাধ্যমে উন্নত বাংলাদেশের উপযোগী করে পুলিশকে গড়ে তোলার প্রত্যয়ে বিদ্যমান কনস্টেবল পদের নিয়োগ আধুনিকায়ন করেছে বাংলাদেশ পুলিশ।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তত্ত্ববধানে বর্তমান ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ, ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) মহোদয়ের প্রত্যক্ষ উদ্যেগে নিয়োগ পদ্ধতিতে নতুন সব বিষয়াবলী সংযোজন করে একটি সু-সুংহত পদ্ধতি প্রস্তুত করা হয়েছে। সুনির্ধারিত একটি পদ্ধতি অনুসরণ করে একজন যোগ্য প্রার্থী বাংলাদেশ পুলিশের সদস্য হতে পারবেন। এ নতুন প্রক্রিয়ায় কুষ্টিয়া জেলায় ট্রেইনি রিক্রুট কনস্টেবল(টিআরসি) পদে নিয়োগের লক্ষ্যে আপনাদেরকে ডিউটির জন্য মনোনীত করা হয়েছে। আমরা কুষ্টিয়া জেলা পুলিশ সকলে এক পরিবারের সদস্য। সেই মন মানষিকতা নিয়ে আমরা সকলে সৎ ও নিষ্ঠার সহিত একসাথে নিজ নিজ দায়িত্ব ও কর্তব্য পেশাদারিত্বের সহিত পালন করতে হবে। পুলিশ সুপার কুষ্টিয়া মোঃ খাইরুল আলম আরো বলেন, এবারের টিআরসি নিয়োগ ২০২২ হবে সচ্ছ, নিরপেক্ষ এবং দূর্নিতীমুক্ত। যে সকল প্রার্থী প্রতিটি পরীক্ষায় শারীরিকভাবে যোগ্য, মেধাবী, সৎ শুধুমাত্র তারাই তাদের যোগ্যতার ভিত্তিতে নিয়োগপ্রাপ্ত হবেন।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ পুলিশ ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) পদে নিয়োগ বোর্ডের সদস্যবৃন্দ, মেডিকেল অফিসারদ্বয়, মাঠ পর্যায়ের কাজে সহায়তাকারী পুলিশ সদস্যবৃন্দ ও টিআরসি পদে পরীক্ষার্থীবৃন্দ।

Facebook Comments Box

Posted ৫:৪৭ অপরাহ্ণ | রবিবার, ২০ মার্চ ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!