শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলার মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলার মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ায় সাবেক এমপির বাড়িতে বোমা হামলার মামলায় ২ আসামীর যাবজ্জীবন কারাদণ্ড

কুষ্টিয়ার দৌলতপুরের সাবেক এমপি ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আফাজ উদ্দীনের বাড়িতে বোমা হামলা চালিয়ে দুজনকে হত্যার মামলায় দুই আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এ ছাড়া ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।


আজ মঙ্গলবার বেলা ১২টার দিকে দণ্ডপ্রাপ্ত দুই আসামির উপস্থিতিতে কুষ্টিয়ার বিশেষ দায়রা ও জজ আদালতের বিচারক আশরাফুল ইসলাম এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার গোপীনাথপুর গ্রামের শাহাদাৎ আলীর ছেলে জাহিদুল ইসলাম ওরফে বোমা জাহিদ (৫৫) এবং একই উপজেলার চামনাই গ্রামের মৃত বিদ্যান আলীর ছেলে জামিরুল ইসলাম ওরফে মরু (৫০)। ঘটনার সঙ্গে সংশ্লিষ্টতা না থাকায় এই মামলার অন্য চার আসামিকে খালাস প্রদান করা হয়।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১০ সালের নভেম্বর মাসের ১৩ তারিখে রাত সাড়ে ৮টার দিকে কুষ্টিয়ার দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও সাবেক সংসদ সদস্য আফাজ উদ্দিন তাঁর বসার ঘরে স্থানীয় নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময় করার সময় বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এই ঘটনায় ঘটনাস্থলেই দুজন মারা যায় এবং আফাজ উদ্দিনসহ বেশ কয়েকজন আহত হয়। এই ঘটনায় ওই দিনই আফাজ উদ্দিনের ছেলে এজাজ আহাম্মেদ মামুন বাদী হয়ে ৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৪ থেকে ৫ জনের নামে দৌলতপুর থানায় একটি মামলা দায়ের করেন।


এই মামলার দীর্ঘ তদন্ত শেষে ২০১৫ সালের ৩ মার্চ তারিখে আদালতে চূড়ান্ত তদন্ত প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা। পরে দীর্ঘ শুনানি শেষে আজ মঙ্গলবার এই মামলার রায় প্রদান করেন বিজ্ঞ আদালত।

কুষ্টিয়া জজ আদালতের পিপি অনুপ কুমার নন্দী জানান, এটি একটি আলোচিত হত্যাকাণ্ড ছিল। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে আজ আদালত দুই আসামির যাবজ্জীবন এবং ৪ আসামিকে বেকসুর খালাস প্রদান করেন।


Facebook Comments Box

Posted ১২:১৭ অপরাহ্ণ | মঙ্গলবার, ২৯ মার্চ ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!