শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ জনের মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট

কুষ্টিয়ায় ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ২৪ জনের মৃত্যু

By using this sit


কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও করোনার উপসর্গ নিয়ে ২৪ জন মারা গেছেন। একই সময়ে ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। আজ শুক্রবার জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র এ তথ্য জানিয়েছে।

গতকাল বৃহস্পতিবার সকাল ৮টা থেকে আজ শুক্রবার সকাল ৮টা পর্যন্ত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে ১৪ জন ও উপসর্গ নিয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে কুষ্টিয়া করোনা হাসপাতালে করোনায় ১২ জন ও উপসর্গ নিয়ে ১০ জন এবং কুমারখালী ও খোকসা হাসপাতালে করোনায় একজন করে মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে ৩১০ জনের মৃত্যু হলো।

করোনায় মৃত্যুর সংখ্যা বাড়ছে
সিভিল সার্জন কার্যালয় সূত্র বলছে, জেলায় গত ২৯ মে থেকে ২৯ জুন পর্যন্ত এক মাসে করোনায় মারা গেছেন ৯০ জন। এর আগের ১৪ মাসে মারা গেছেন ১১২ জন। আর সর্বশেষ মাত্র ১০ দিনে মারা গেছেন ১০৮ জন।


গত ২৪ ঘণ্টায় জেলায় ৭৯২ জনের নমুনা পরীক্ষা করে ২২০ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৭৭ শতাংশ। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা ৯ হাজার ৮৮৪। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে ১০৪ জন সুস্থ হয়েছেন। কুষ্টিয়া করোনা হাসপাতালে ২০০ শষ্যায় ২৮০ রোগী ভর্তি আছেন। তাঁদের মধ্যে করোনায় ১৮৭ জন ও উপসর্গ নিয়ে ৯৩ জন ভর্তি হয়েছেন। এ ছাড়া জেলার ৫টি উপজেলায় আরও ১০০ রোগী ভর্তি।

 


কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ এ এস এম মুসা কবির বলেন, জুলাই মাসজুড়ে করোনা শনাক্ত ও মৃতের হার ঊর্ধ্বমুখী থাকবে। তবে সচেতন হলে এই পরিস্থিতি মোকাবিলা করা সম্ভব। গ্রামের মানুষকে বেশি সচেতন হতে হবে। কেননা, ভর্তি রোগীর বেশির ভাগই গ্রাম থেকে আসছে। মারা যাওয়া রোগীদের মধ্যেও গ্রামেরই বেশি

Facebook Comments Box

Posted ১২:৩৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!