শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়া জেলা পরিষদ পার্কে বৃক্ষ রোপণের শুভ উদ্ধোধন।

কুষ্টিয়া জেলা পরিষদ পার্কে বৃক্ষ রোপণের শুভ উদ্ধোধন।

কুষ্টিয়া জেলা পরিষদ পার্কে বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেছেন কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মুন্সী মোঃ মনিরুজ্জামান।


উল্লেখ্য, বাংলাদেশ আওয়ামীলীগের সভানেত্রী প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনা গত ১৬জুলাই মুজিববর্ষ উদযাপনের অংশ হিসাবে সারাদেশে ১কোটি চারা বিতরণ, রোপণ ও বৃক্ষরোপণ কর্মসূচির উদ্ধোধন করেন। প্রধানমন্ত্রী গনভবন প্রাঙ্গনে তিনটি গাছের চারা রোপণ করেন।

করোনা ভাইরাস প্রাদুর্ভাবের প্রেক্ষিতে স্বাস্থ্য সুরক্ষা নিয়ম বজায় রেখে ১৬জুলাই থেকে ১৫সেপ্টেম্বর চলতি বৃক্ষরোপণ মৌসুমে দেশের ৪৯২টি উপজেলার প্রতিটিতে ২০হাজার ৩২৫টি চারা রোপন করা হবে বলে ঐদিন গনভবনে পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী শাহাব উদ্দিন এ কথা জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশে প্রথম বৃক্ষরোপণ অভিযান শুরু করেছিলেন, তাঁর পদাঙ্ক অনুসরণ করে, পরিবেশের ভারসাম্য রক্ষায় ‘মুজিববর্ষে’ এই কর্মসূচিটি বাস্তবায়ন করতে হবে। ।

কুষ্টিয়ায় বৃক্ষরোপণ কর্মসূচিটি বাস্তবায়নের লক্ষ্যে আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি কানাডা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা হাজী রবিউল ইসলাম-কে নির্দেশনা দেন যে, কুষ্টিয়া শহরের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপণ করতে হবে।


কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, ১৬জুলাই গনভবনে প্রধানমন্ত্রী বৃক্ষ রোপণ কর্মসূচির শুভ উদ্ধোধন ঘোষণার পর, আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ আসনের সাংসদ জননেতা মাহবুবউল আলম হানিফ এমপি প্রতিদিন ভিডিও কনফারেন্সের মাধ্যমে কানাডা থেকে কুষ্টিয়ার মানুষের খোজ রাখছেন।

তিনি কুষ্টিয়ার সমসাময়িক বিষয়ে সঠিকভাবে দিকনির্দেশনা দিচ্ছেন, এমপির নির্দেশনা অনুযায়ী কুষ্টিয়ার প্রতিটি ইউনিয়ন সহ শহরের বিভিন্ন স্থানে বৃক্ষ রোপণ কর্মসূচি পালন করা হচ্ছে। তারই অংশ হিসেবে কুষ্টিয়ার গড়াই নদীর তীরে জেলা পরিষদ পার্কে ৫হাজার বৃক্ষ রোপণের আজ শুভ উদ্ধোধন করা হয়েছে। এছাড়াও করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে কি করতে হবে সে বিষয়েও হানিফ এমপি নির্দেশনা দিচ্ছেন।


করোনা আক্রান্ত রোগীদের খোঁজ খবর নেওয়া সহ তাদের কাছে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে কি না সে বিষয়ে প্রতিটি মুহূর্তে কানাডা থেকে খোঁজ নিচ্ছেন। তিনি প্রতিটি মানুষকে কমপক্ষে তিনটি করে গাছ লাগানোর আহব্বান করেন। বেশি করে গাছ লাগান পরিবেশ বাঁচান। পরিবেশের ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগাতে হবে।

উক্ত শুভ উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সহকারী প্রকৌশলী শফিকুল আজম, উপ-সহকারী প্রকৌশলী মেজবাহুর রহমান, প্রশাসনিক কর্মকর্তা শেখ শাহিনুজ্জামান, সংরক্ষিত মহিলা সদস্য জান্নাতুল মাওয়া রনি সহ পরিষদের কর্মকর্তা, কর্মচারীবৃন্দ।

Facebook Comments Box

Posted ১০:০৪ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ৩০ জুলাই ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!