কুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া।

কুষ্টিয়া জেলা পুলিশ এবং ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার যৌথ উদ্যোগে অদ্য ১২/০৮/২০২০ তারিখ সকাল ১০:০০ ঘটিকা হতে দুপুর ১৩:০০ ঘটিকা পর্যন্ত কুষ্টিয়া পুলিশ লাইন্সের অভ্যন্তরে অগ্নিনির্বাপন ও রেসকিউ মহড়া অনুষ্ঠিত হয়।

উক্ত মহড়ায় আগুন নিয়ন্ত্রণ পদ্ধতি হাতে কলমে শিখানো হয়। বাসাবাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহারের নিরাপত্তা ও তা থেকে সৃষ্ট আগুন নিয়ন্ত্রণেরও মহড়া হয়। ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স, কুষ্টিয়ার জনাব আলী সাজ্জাদ, সিনিয়র স্টেশন অফিসার ও জনাব আবু জাফর, স্টেশন অফিসার অগ্নিনির্বাপন এবং উদ্ধার কাজে ব্যবহৃত সরঞ্জমাদির উপর প্রশিক্ষণ প্রদান করেন।

উক্ত মহড়া অনুষ্ঠানে জনাব এস, এম তানভীর আরাফাত, পিপিএম(বার), পুলিশ সুপার, কুষ্টিয়া এবং অতিরিক্ত পুলিশ সুপারগণসহ জেলা পুলিশের সর্বস্তরের কর্মকর্তা/কর্মচারীরা উপস্থিত থেকে হাতে কলমে অগ্নিনির্বাপন প্রশিক্ষণ গ্রহণ করেন। এছাড়াও পুলিশ সুপারের কার্যালয়সহ সকল ভবনে রক্ষিত ফায়ার এস্টিংগুইশার পরীক্ষণ করেন।

মহড়া শেষে পুলিশ সুপার, কুষ্টিয়া মহোদয় কুষ্টিয়া ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স টিমকে ধন্যবাদ প্রদান করেন এবং বলেন যে, কোন দুর্ঘটনা ঘটলে পুলিশ ও ফায়ার সার্ভিস একসাথে কাজ করতে হয়। দু’সংস্থার মধ্যে সমন্বয় থাকলে যেকোন দুর্ঘটনা সফলভাবে মোকাবেলা করা সম্ভব।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *