বৃহস্পতিবার | ২৬শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ

কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা বন্ধ

গত ২৫ এপ্রিল কুষ্টিয়া জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে একটি ভবনে পিসিআর ল্যাব স্থাপন করা হয়। এর পর থেকে সেখানে কুষ্টিয়াসহ আশপাশের কয়েকটি জেলার মানুষের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছিল।


কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে করোনাভাইরাস শনাক্তের জন্য নমুনা পরীক্ষা বন্ধ আছে। যান্ত্রিক ত্রুটির কারণে শুক্রবার থেকে পিসিআর ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা হচ্ছে না।

জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক আসলাম হোসেন শুক্রবার রাত পৌনে ১২টার দিকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, ‘যান্ত্রিক ত্রুটির কারণে শুক্রবার কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে কোনো নমুনা পরীক্ষা করা সম্ভব হয়নি।

ঢাকা থেকে টেকনিশিয়ান আসছে। সোমবার থেকে নমুনা পরীক্ষা স্বাভাবিক হতে পারে।তাপস কুমার সরকার, আবাসিক চিকিৎসা কর্মকর্তা, কুষ্টিয়া মেডিকেল কলেজ সূত্র জানায়, গত ২৫ এপ্রিল কুষ্টিয়া জেনারেল হাসপাতাল প্রাঙ্গণে একটি ভবনে পিসিআর ল্যাব স্থাপন করা হয়। এর পর থেকে সেখানে কুষ্টিয়াসহ আশপাশের কয়েকটি জেলার মানুষের নমুনা সংগ্রহ করে পরীক্ষা করা হচ্ছিল। সেখানে প্রতিদিন গড়ে ২০০ থেকে ২৫০ নমুনা পরীক্ষা করা হয়।


জেলা করোনা প্রতিরোধ কমিটি সূত্র জানায়, বৃহস্পতিবার মাত্র ৮টি নমুনা পরীক্ষা করে একজনের শরীরে করোনাভাইরাসের সংক্রমণ পাওয়া যায়। এরপর শুক্রবার কোনো নমুনা পরীক্ষা হয়নি।

শনিবারও কোরো নমুনা পরীক্ষা হচ্ছে না,জানতে চাইলে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) তাপস কুমার সরকার প্রথম আলোকে বলেন, ‘ল্যাবে নমুনা পরীক্ষা করার যন্ত্রাংশে হয়তো সমস্যা দেখা দিয়েছে। এ জন্য নমুনা পরীক্ষা আপাতত বন্ধ আছে। ঢাকা থেকে টেকনিশিয়ান আসছে। সোমবার থেকে নমুনা পরীক্ষা স্বাভাবিক হতে পারে।’


Facebook Comments Box

Posted ১১:০৩ পূর্বাহ্ণ | শনিবার, ২২ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!