শুক্রবার | ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

কুষ্টিয়া র‌্যাব-১২’র অভিযানে জেলার কুখ্যাত সন্ত্রাসী জেড এম সম্রাট অস্ত্র ও মাদক সহ গ্রেফতার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া র‌্যাব-১২’র অভিযানে জেলার কুখ্যাত সন্ত্রাসী জেড এম সম্রাট অস্ত্র ও মাদক সহ গ্রেফতার

কুষ্টিয়া র‌্যাব-১২’র অভিযানে জেলার কুখ্যাত সন্ত্রাসী জেড এম সম্রাট অস্ত্র ও মাদক সহ গ্রেফতার।


বাংলাদেশ আমার অহংকার” এই স্লোগান নিয়ে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ান (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে জোরালো ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে বিপুল পরিমাণ অবৈধ অস্ত্র, গোলাবারুদ উদ্ধার, চাঁদাবাজ, সন্ত্রাসী, খুনি, ছিনতাইকারী, অপহরণ ও প্রতারকদের গ্রেফতার করে সাধারন জনগণের মনে আস্থা অর্জন করেছে। এছাড়াও বিভিন্ন সময়ে এলাকার চিহ্নিত সন্ত্রাসীদের আইনের আওতায় এনে র‌্যাব জনগণের সুনাম অর্জন করতে সক্ষম হয়েছে।


কুষ্টিয়া শহরের কমলাপুর নিবাসী জেড এম সম্রাট দীর্ঘদিন যাবত সন্ত্রাসী কর্মকান্ড ও মাদক ব্যবসা পরিচালনা করে আসছিল। তার এই সকল কর্মকান্ড পরিচালনার জন্য সে বিভিন্ন সময়ে বিভিন্ন রাজনৈতিক পরিচয় ব্যবহার করতো। নিজ জেলা ঝিনাইদহ হলেও বাবার কর্মসূত্রে সে ছোটবেলা থেকেই কুষ্টিয়া শহরে বসবাস করতে শুরু করে। বর্তমানে সে কোন দলের কমিটিতে না থাকলেও কুষ্টিয়ার বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দের নাম ভাঙ্গিয়ে বিভিন্ন ধরণের অপরাধমূূলক কর্মকান্ড চালিয়ে যাচ্ছিল। এছাড়াও সম্রাট নিজেকে র‌্যাবের সোর্স বলে নিজেকে জাহির করতো এবং এই পরিচয়ে সে লোকজনের নিকট হতে চাঁদা আদায় করতো বলে অভিযোগ আছে। কুষ্টিয়া শহরের মজমপুরে অফিস খুলে সেখানে বিভিন্ন ধরণের অপকর্ম করতো এবং তার বিরোধী পক্ষের লোকজনকে ধরে নিয়ে এসে নির্যাতন চালাতো। সম্রাটের এসকল অপকর্মের ঘনিষ্ঠ সহযোগী হিসেবে দ্বীন ইসলাম রাসেল জড়িত। ভুক্তভোগী লোকজন প্রায়ই তাদের বিরুদ্ধে র‌্যাব ও পুলিশের নিকট বিভিন্ন অভিযোগ নিয়ে আসতো।
৩। এই সকল অভিযোগের ভিত্তিতে সিপিসি-১, কুষ্টিয়া ক্যাম্প, র‌্যাব-১২ এর অভিযানে গত ০৪ জুলাই ২০২২ তারিখ রাতে কুষ্টিয়া শহরের মজমপুর এলাকায় তার নিজ কার্যালয় হতে জেড এম সম্রাট (৩৩), পিতাঃ আমিরুল ইসলাম, সাং-মির্জাপুর, থানাঃ শৈলকুপা, জেলাঃ ঝিনাইদহকে তার দুই সহযোগী (১) দ্বীন ইসলাম রাসেল (৩৩), পিতাঃ মৃত গোলাম রসুল, সাং- পশ্চিম মজমপুর, থানাঃ সদর, জেলাঃ কুষ্টিয়া ও (২) মোঃ ওসমান হাসান (৩১), পিতা-মোঃ আবুল কালাম, সাং-জুগিয়া, থানাঃ কুষ্টিয়া সদর, জেলাঃ কুষ্টিয়া সহ গ্রেফতার করা হয়। গ্রেফতারের সময় সম্রাটের কার্যালয় হতে ০১টি ওয়ান শুটার গান, ০৮ রাউন্ড গুলি, হেরোইন, ইয়াবা, ফেনসিডিল, বিদেশি মদ, গাঁজা ইত্যাদি বিভিন্ন ধরনের মাদকদ্রব্য, ০৪টি ওয়াকিটকি সেট ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃত জেড এম সম্রাটের বিরুদ্ধে কুষ্টিয়া জেলার সদর থানায় অস্ত্র আইনে ০৩টি ও ০১টি মারামারির মামলা রয়েছে। দ্বীন ইসলাম রাসেল এর বিরুদ্ধে ০৩টি মারামারির মামলা, ০২টি চাঁদাবাজির মামলা, ০১টি অস্ত্র মামলা ও ০১টি মাদক মামলা রয়েছে। মোঃ ওসমান হাসান এর বিরুদ্ধে ০১টি মারামারির মামলা রয়েছে। গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের কার্যক্রম প্রক্রিয়াধীন।
এ ধরণের অপরাধীদের গ্রেফতার অভিযান অব্যহত থাকবে।

Facebook Comments Box


Posted ২:১৩ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৫ জুলাই ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!