কুষ্টিয়া সদর উপজেলায় পল্লী উন্নয়ন বোর্ডের উদ্যোগে বীজ ও গাছের চারা বিতরণ

বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি) এর আওতাধীন দারিদ্র্য বিমোচনের লক্ষ্যে পুষ্টি সমৃদ্ধ, অপ্রধান শস্য উৎপাদন ও বাজারজাতকরণ কর্মসূচির উপকারভোগী সদস্যদের মধ্যে বীজ ও চারা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করেন কুষ্টিয়া সদর উপজেলা বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড (বিআরডিবি)।

অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমান আতা। এ সময় উপস্থিত ছিলেন কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী অফিসার জুবায়ের হোসেন চৌধুরী।

১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ৪০ জনের মধ্যে বীজ ও গাছের চারা বিতরণ শুরু করেন। এই কর্মসূচিতে এর আওতায় মোট ৮০ জন উপকারভোগী রয়েছে। ১৮ আগস্ট মঙ্গলবার, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড কুষ্টিয়ার উপ-পরিচালক আবু আফজাল সালেহ ও সদর উপজেলার পল্লী উন্নয়ন বোর্ডের অফিসার মেহেদী আক্তার এর উপস্থিতিতে, বাকি ৪০ জনের মাঝে বীজ ও গাছের চারা, আম গাছ, তেছপাতার চারা সহ করোলা ও পুঁইশাকের চারা বিতরণ করা হয়েছে।

উল্লেখ্য, বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, বা বিআরডিবি গ্রামীণ এলাকায় উন্নয়নের জন্য দায়বদ্ধ একটি সরকারী বোর্ড এবং বাংলাদেশের বৃহত্তম সরকারি কর্মসূচিতে জড়িত প্রতিষ্ঠান। গ্রামীণ দরিদ্র জনগণের আর্থ-সামাজিক উন্নয়নে ১৯৮২ সাল, স্বাধীনতা পরবর্তী সময় থেকে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে। অভিজ্ঞতার ও কর্মপরিধির দিক থেকে বিআরডিবি পল্লী উন্নয়ন ও দারিদ্র্য বিমোচনে একক বৃহত্তম সরকারি প্রতিষ্ঠান।

এদের মূল লক্ষ্য গ্রামীণ মাঝারি, ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদেরকে সমবায় সমিতির আওতায় সংগঠিত করে কৃষি আধুনিকায়ন, উৎপাদন বৃদ্ধি ও খাদ্যে স্বয়সম্পূর্ণতা অর্জন করা।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *