বৃহস্পতিবার | ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

খুলনা বিভাগে করোনা শনাক্ত ৪০ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭

অনলাইন নিউজ ডেস্ক,প্রতিদিনের কুষ্টিয়া

খুলনা বিভাগে করোনা শনাক্ত ৪০ হাজার ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৭

করোনাভাইরাসের প্রতীকী ছবি

খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় ৬১৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে বিভাগে এখন পর্যন্ত করোনা শনাক্তের সংখ্যা ৪০ হাজার ছাড়াল। এ সময়ের মধ্যে বিভাগে করোনায় মারা গেছেন সাতজন। আজ সোমবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।
 
 
খুলনা বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক রাশেদা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় বিভাগে করোনায় সংক্রমিত হয়ে সাতজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে যশোর ও কুষ্টিয়া জেলায় দুজন করে এবং খুলনা, মেহেরপুর ও নড়াইলে একজন করে রয়েছেন। একই সময়ে বিভাগের সুস্থ হয়েছেন ১৬২ জন।
 
 
স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় ১ হাজার ৫৮৬ জনের নমুনা পরীক্ষায় ৬১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ৭১ শতাংশ। এ সময়ে আগের দিনের চেয়ে ৪৭টি নমুনা কম পরীক্ষা হয়েছে। আগের দিন শনাক্তের হার ছিল ৩৭ দশমিক ১১ শতাংশ।
 
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের দৈনিক প্রতিবেদন বিশ্লেষণে দেখা যায়, চলতি মাসের প্রথম ১৪ দিনে (১-১৪ জুন) ৫ হাজার ৯৩৭ জনের করোনা শনাক্ত হয়। এ সময়ে মারা যান ৮১ জন। গত ১৮ থেকে ৩১ মে পর্যন্ত ১ হাজার ৯৬৯ জনের করোনা শনাক্ত হয় এবং মারা যান ২৮ জন।
 
বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার প্রথম আলোকে বলেন, বিভাগে প্রায় প্রতিদিন করোনা শনাক্তের সংখ্যা বাড়ছে। আগের তুলনায় শনাক্তের হারও বেড়েছে। তবে মানুষের মধ্যে স্বাস্থ্যবিধি মানায় এখনো ব্যাপক অনীহা। ফলে সংক্রমণ পরিস্থিতির অবনতি হচ্ছে।
 
খুলনার ১০০ শয্যার করোনা ডেডিকেটেড হাসপাতাল আজ সকাল ৮টা রোগী ভর্তি ছিলেন ১৪১ জন। এর মধ্যে করোনায় আক্রান্ত রোগী ছিলেন ১২৫ জন। বাকি ১৬ জন উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। হাসপাতালের আইসিইউতে ২০ জন ও এইচডিইউতে ২৮ রোগী চিকিৎসাধীন। গত রোববার সকাল ৮টা থেকে আজ সকাল ৮টা পর্যন্ত ভর্তি হয়েছেন ৩৫ জন। একই সময়ে হাসপাতাল ছেড়েছেন ৪৩ জন। এ সময়ে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় চারজনের মৃত্যু হয়েছে।
Facebook Comments Box


Posted ১২:৩৬ অপরাহ্ণ | সোমবার, ১৪ জুন ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!