গাংনীতে বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর ব্যঙ্গ কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত

গাংনীতে ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় বিশ্বনবী হযরত মুহাম্মদ সাঃ এর ব্যাঙ্গ কার্টুন প্রদর্শনের বিরুদ্ধে মানববন্ধন ও প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

৫ নং মটমুড়া ইউনিয়ন এর ইমাম ওলামাদের আহ্বানে ইউনিয়ন এর প্রতিটি গ্রাম থেকে ধর্মপ্রাণ মুসলমানেরা এ মানববন্ধনে অংশগ্রহণ করেন।
৩রা আগস্ট (মঙ্গলবার) প্রতিটি গ্রাম থেকে প্রতিবাদ মিছিল বের হয় এবং সকাল ১০ টায় বাওট বাজারে এসে মিলিত হয়।
প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং মটমূড়া ইউনিয়ন এর চেয়ারম্যান সোহেল আহমেদ। এসময় আরও উপস্থিত ছিলেন ইউপি সদস্য জনাব শাহাবুদ্দিন (৭ নং ওয়ার্ড),গোলাম রসুল (সাবেক মেম্বার),মুস্তাফিজুর রহমান, হাফেজ মোঃ আবুল হাসান, মোঃ জালাম উদ্দীন, হাফেজ ক্বারী মাওলানা মোঃ সাইফুল ইসলাম (বেলালী), মাওলানা মোঃ সিরাজুল ইসলাম, হাফেজ আহসান হাবীব ( ইমাম ও খতিব হাজী ভরসউদ্দিন জামে মসজিদ),হাফেজ আশরাফুল ইসলাম (ইমাম ও খতিব মোহাম্মদপুর গাইন পাড়া) এ ছাড়াও স্থানীয় ওলামা কেরামগণ উপস্থিত ছিলেন। উপস্থাপনা করেন হাফেজ মুহাম্মদ শামীমুজ্জামান (ইমাম ও খতিব বালিয়া ঘাট জামে মসজিদ)
এ সময় ফরাসি প্রেসিডেন্ট ম্যাক্রোর কুশপুত্তলিকা দাহ করা হয়।
বক্তারা তাদের বক্তব্যে বলেন, আমরা মুসলিম, আমাদের ধর্ম ইসলাম, প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ। আমরা চাই না কারও ধর্মীয় রীতিতে আঘাত করতে। কিন্তু আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ (সাঃ)ব্যঙ্গ কার্টুন প্রদর্শন মুসলমানসম্প্রদায়ের জন্য অত্যন্ত দুঃখজনক ঘটনা। আমরা এর তীব্র নিন্দা জানাই।
হাফেজ মোঃ আবুল হোসেন বলেন, ইসলাম ধর্ম পৃথিবীর সর্বশ্রেষ্ঠ ধর্ম। এই ধর্ম নিয়ে কটুক্তি করার অধিকার কারও নাই। তাই আমরা সকলে ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ জানাই যারা আমাদের প্রিয় নবী হযরত মুহাম্মদ সাঃ কে কটুক্তি করেছে, ব্যঙ্গ কার্টুন প্রদর্শন করেছে।
হাফেজ মাওলানা মোঃ সাইফুল ইসলাম (বেলালী) বলেন, কোন ধর্মের ভিত্তিতে আঘাত করা ইসলাম সমর্থন করে না। আমাদের ধর্মে যারা আঘাত করেছে তাদের অবিলম্বে শাস্তির আওতায় আনা হোক।
এছাড়া সকল বক্তারা তাদের বক্তব্যে বলেন, ফ্রান্সের বিরুদ্ধে প্রতিবাদ হিসেবে ফরাসি পণ্য বয়কট করা হোক।
শাহাবুদ্দিন মেম্বার তার বক্তব্যে বলেন, দল-মত-নির্বিশেষে আমরা সকলে ফরাসি ম্যাগাজিন এর তীব্র নিন্দা জানাই। আমাদের প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে যারা কটুক্তি করবে আমরা তাদের বিরুদ্ধে প্রতিবাদ করব ইনশাআল্লাহ।
৫ নং মটমূড়া ইউনিয়ন এর চেয়ারম্যান জনাব সোহেল আহমেদ তার বক্তব্যে বলেন, ইসলাম ধর্ম শান্তির ধর্ম। এই ধর্ম সকলের জন্য সমান।ইসলাম ধর্মে আঘাত করলে মুসলিমরা কতটা প্রতিবাদী হয়ে ওঠে তা এ মানববন্ধনের মধ্যে ফুটে উঠেছে। একজন মুসলিম হিসেবে ফ্রান্সের প্রেসিডেন্টের প্রতি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যেখানেই ইসলামকে নিয়ে, মুসলিমদের কে নিয়ে কোন কটুক্তি করা হবে সেখানেই মুসলিমরা প্রতিবাদ গড়ে তুলুক। আমি সকল প্রকার ইসলামী আন্দোলনের সাথে আছি এবং ভবিষ্যতে থাকবো ইনশাআল্লাহ।
বক্তব্য শেষে বাওট বাজার থেকে ছাতিয়ান ব্রিকফিল্ড বাজার পর্যন্ত একটি প্রতিবাদ মিছিল করে। সেখানে দোয়া এবং মোনাজাতের মাধ্যমে প্রতিবাদ মিছিল শেষ করা হয়।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *