শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

গ্রামীণ উন্নয়ন ও কল্যাণ সমিতির উদ্দোগে শীতবস্ত্র বিতরণ

শামীম আশরাফ

গ্রামীণ উন্নয়ন ও কল্যাণ সমিতির উদ্দোগে শীতবস্ত্র বিতরণ

গ্রামীণ উন্নয়ন ও কল্যাণ সমিতির উদ্দোগে শীতবস্ত্র বিতরণ


গত ৭ই জানুয়ারি ২০২২ কুষ্টিয়া জেলার দৌলতপুর উপজেলার লালনগর গ্রামে আন্তর্জাতিক মানসম্পন্ন সামাজিক সংগঠন গ্রামীন উন্নয়ন ও কল্যাণ সমিতির উদ্দোগে কম্বল বিতরণ করা হয়েছে ।
শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সংগঠনটির সম্মানিত উপদেষ্টা জনাব মো:হেলাল উদ্দিন (চেয়ারম্যান , আড়িয়া ইউনিয়ন), মোঃ মিজানুর রহমান (মেম্বার ), মোঃ আবুল হোসেন (মাস্টার ), মোঃ আব্দুল গণি মাস্টার), মোঃ হেলাল উদ্দিন (মাস্টার), মোঃ রবিউল ইসলাম, মোঃ লুৎফার রহমান, মোঃ জালাল ফরাজি, মোঃ আব্দুস সাত্তার লালান(সাবেক মেম্বার)।
গ্রামীণ উন্নয়ন ও কল্যাণ সমিতি সম্মানিত সক্রিয় উপদেষ্টা মোঃ হাবিবুর রহমান , মোঃ বজলুল হক(কোষাধ্যক্ষ ), মোঃ রাসেল আহমেদ (যুগ্ম সাধারণ সম্পাদক ), মোঃআশিকুর রহমান (সহ সাংগঠনিক সম্পাদক ), মোঃ জুয়েল রানা(সাংস্কৃতিক সম্পাদক ), মোঃ শাহরিয়ার লিংকন(ধর্ম বিষয়ক সম্পাদক ), মোঃ দিপু আহমেদ (সহ প্রচার সম্পাদক ), মোঃ জুয়েল রানা (সহ প্রচার সম্পাদক )।
মোঃ সুরুজ আলী (সদস্য) ও প্রমুখ ।

উপদেষ্টা মন্ডলীর মধ্যে স্বাগত বক্তব্যে গ্রামের শ্রদ্ধাভাজন শিক্ষক আবুল গণি স্যার অনেক ভূয়সী প্রশংসা করেন তার নিজের হাতে ছাত্ররা আজ এই মহৎ উদ্দোগ নেওয়ায় , উনি সকলকে দোয়া করতে বলেন যাতে এই সংগঠনের ছেলেরা সবাই ভালো থাকে এবং সংগঠনটির কাজ যাতে অব্যাহত থাকে ।এছাড়া সংগঠনটির সঙ্গে সব সময় পাশে থেকে উপদেশ ও গঠনমূলক নির্দেশনা দিয়ে থাকেন সহকারী অধ্যাপক মোঃ হাবিবুর রহমান উনি ও সংগঠনের সাথে থেকে আগামীতে আরো ভালো কিছু করবেন আশাবাদ ব্যক্ত করেন।
সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ রাসেল তার বক্তব্যে সংগঠনের উদ্দেশ্য ও লক্ষ্য বর্ননা করে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান করেন তিনি বলেন সংগঠনটি ২০১৬ সালে প্রতিষ্ঠিত হয়েছে সমাজের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য ও উন্নয়নমূলক কাজ করার জন্য ।সংগঠনের উদ্দেশ্য ডিজিটাল গ্রাম থেকে ডিজিটাল দেশ গঠনে ভূমিকা রাখা , যেটি একদিন সারাদেশে মডেল সংগঠন হিসেবে গড়ে তোলার প্রত্যাশা সকলের ।সংগঠনটি করোনার সময় অক্সিজেন সিলিন্ডার , খাবার , ম্যাস্ক ও হ্যান্ড স্যানেটাইজার বিতরণ করে জনগনের পাশে ছিলেন । এছাড়া গ্রামের সকল উন্নয়নমূলক কাজে এই সংগঠনটি মডেল সংগঠন হিসেবে এলাকায় বেশ পরিচিত । উল্লেখ্য গত কোভিড-১৯ সংগঠনের সদস্যদের কার্যক্রমের জন্য কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের পক্ষ থেকে সংগঠনটিকে সম্মাননা প্রদান করা হয় ।

অনুষ্ঠানে উপস্থিত প্রধান অতিথির বক্তব্যে জনাব হেলাল উদ্দীন চেয়ারম্যান সংগঠনটির কার্যক্রমকে সাধুবাদ জানিয়েছেন এবং বলেছেন প্রত্যেকটা সংগঠন ছোট থেকে বড় হয় এবং মহত কিছু করতে গেলে ছোট খাটো বাধার সম্মুখীন হতে হয় সেগুলো পেরিয়ে সংগঠনটি কাজ করে যাচ্ছে এজন্য সংগঠনটির সভাপতি মোঃ আসাদুজ্জামান যিনি সূদুর আমেরিকা থেকে ওখানকার সামাজিক কার্যক্রমের পাশাপাশি নিজ গ্রামের মানুষের জন্যও গ্রামের ছেলেদের সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন এজন্য ধন্যবাদ জানান , এছাড়া সহ সমিতির অন্যান্য সকলকে ধন্যবাদ জানান এবং একদিন এই সংগঠনটি আরো অনেক বড় কিছু করবে এই আশাবাদ ব্যক্ত করেন ।


উপস্থিত সকল অতিথি ও গ্রামবাসীর সকলের চাওয়া সংগঠনটির উন্নয়নমূলক কার্যক্রম অব্যাহত থাকুক এবং এলাকার উন্নয়নে এমন আরো সংগঠনকে দরিদ্র অসহায় মানুষদের পাশে এগিয়ে আসা উচিত।

করোনাকালীন সোসাল ডিস্টেন্চ মেনে সবাইকে ম্যাস্ক পরিয়ে লাইন করে গ্রামের অসহায় শতাধিক গরীব মানুষের মাঝে সুষ্ঠুভাবে কম্বলগুলো উপহার হিসেবে দেওয়া হয় । কম্বলগুলো ছিল বেশ উন্নতমানের সবাই কম্বলগুলো পেয়ে অনেক খুশি ।


সংগঠনের সভাপতি আমেরিকান প্রবাসী সাবেক প্রভাষক মোঃ আসাদুজ্জামান অনুষ্ঠান চলাকালীন সময়ে সবাইকে ধন্যবাদ ও নতুন বছরের শুভেচ্ছা জানিয়েছেন যারা সময় দিয়ে , শ্রম দিয়ে , অর্থ দিয়ে সাহায্য সহযোগিতা করেছেন এই অনুষ্ঠানটি সফলভাবে সম্পূর্ণ করতে । আমাদের অনেক সদস্য প্রবাসী ও কুষ্টিয়ার বাইরে চাকরীজীবি হওয়ায় সকলে স্বশরীরে উপস্থিত না থাকতে পারলেও সকলে যে গ্রামের সংগঠনের জন্য কাজ করেছেন বিশেষ করে মোঃ মাহিরুল ইসলাম , মোঃ আশরাফুল আলম , ইন্জিনিয়ার আবদুর রশিদ লিটন , আজম খান , ইন্জিনিয়ার শরিফুল ইসলাম , নান্নু , নুরুজ্জামান,শাহিনুর খাতুন , মো: শহীদুজ্জামান , কবির হোসেন , তুহিন আলি , হেলাল শেখ , আশিক খান আজিম ,আফাজ উদ্দীন ,জনি আহম্মেদ সহ অনেককেই কৃতজ্ঞতা জ্ঞাপন করেছেন
এবং সংগঠনটির উত্তোরত্তর সফলতা ও দোয়া কামনা করেন ।

Facebook Comments Box

Posted ২:২৯ অপরাহ্ণ | শনিবার, ০৮ জানুয়ারি ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!