রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সৈনিক হতে হবে: হানিফ এমপি

ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সৈনিক হতে হবে: হানিফ এমপি

ছাত্রলীগকে বঙ্গবন্ধুর আদর্শে সৈনিক হতে হবে বলে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া-৩ সদর আসনের সংসদ সদস্য মাহবুব-উল আলম হানিফ।


তিনি বলেন, জাতির পিতার হাতে গড়া সংগঠনের নামই ছাত্রলীগ। বাংলাদেশের অগ্রযাত্রাকে এগিয়ে নিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে পথ দেখিয়েছেন, যে আদর্শ রেখে গেছেন সেই পথ ধরেই এগিয়ে যেতে হবে।

সোমবার (৪ জানুয়ারি) বিকেলে কুষ্টিয়া কালেক্টরেট চত্বরে বাংলাদেশ ছাত্রলীগের ৭৩তম প্রতিষ্ঠাবার্ষির্কীর আলোচনায় সভায় তিনি একথা বলেন।

বঙ্গবন্ধুর ৬ দফা প্রস্তাব উপস্থাপন ও ৬ দফা আন্দোলনের বিভিন্ন দিক তুল ধরে তিনি বলেন, ৬ দফা আন্দোলন এক পর্যায়ে এক দফা আন্দোলনে পরিণত হয়। এই ৬ দফার উপর ভিত্তি করেই মুক্তিসংগ্রাম, মুক্তিযুদ্ধ এবং বিজয় অর্জন। বাংলাদেশের মানুষ বঙ্গবন্ধুর ৬ দফা লুফে নিয়েছিল। এত অল্প সময়ের মধ্যে মানুষ কোনো বিষয়ে বুকের রক্ত দিতে পারে এটা ছিলো অভাবনীয়।


বাংলা, বাঙালি, স্বাধীনতা ও স্বাধিকার অর্জনের লক্ষ্যে ১৯৪৮ সালের ৪ জানুয়ারি বাংলাদেশ ছাত্রলীগের প্রতিষ্ঠা করেন বঙ্গবন্ধু। বাংলাদেশ ছাত্রলীগের ৭৩ বছরের ইতিহাস জাতির মুক্তির স্বপ্ন, সাধনা এবং সংগ্রামকে বাস্তবে রূপদানের ইতিহাস। স্বাধীনতার সংগ্রাম থেকে শুরু করে সকল আন্দোলন সংগ্রামে সবার আগে ছাত্রলীগ নেতাকর্মীদের অগ্রণী ভূমিকা ছিল।

ছাত্রলীগ শেখ হাসিনার ভ্যানগার্ড উল্লেখ করে তিনি আরও বলেন, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশকে অর্থনৈতিক সমৃদ্ধ ও উন্নত রাষ্ট্রে রূপান্তরের লক্ষ্যে ছাত্রলীগের সব নেতাকর্মী রাজপথে সাহসী ভূমিকা রেখেছে। ছাত্রলীগ প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভ্যানগার্ড হিসেবে কাজ করছে। তারা প্রধানমন্ত্রীর সোনার বাংলা গঠনে বলিষ্ঠ ভূমিকা রাখছে।


কুষ্টিয়া জেলা ছাত্রলীগকে নতুন ধাঁচে গড়তে বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে নির্দেশনা দেন মাহবুব-উল আলম হানিফ।

কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সভাপতি আতিকুর রহমান অনিকের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ হাফিজ চ্যালেঞ্জের পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কুষ্টিয়া-১ (দৌলতপুর) আসনের সংসদ সদস্য অ্যাড. আ.ক.ম সরওয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, কুষ্টিয়া জেলা আওয়ামীলীগের সভাপতি সদর উদ্দিন খান, সাধারণ সম্পাদক আজগর আলী, যুগ্ম সাধারণ সম্পাদক শেখ মেহেদী হাসান, সাংগঠনিক সম্পাদক মাজহারুল আলম সুমন, কুষ্টিয়া জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আলী মর্তজা খসরু, ইয়াসীর আরাফাত তুষার প্রমুখ।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা ও দলীয় পতাকা উত্তোলন শেষে শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এবং কেক কেটে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

Facebook Comments Box

Posted ৩:৩৭ অপরাহ্ণ | সোমবার, ০৪ জানুয়ারি ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!