বৃহস্পতিবার | ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

জনপ্রিয়তার শীর্ষে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মির্জা আলম রিগান

অনিক আহমেদ

জনপ্রিয়তার শীর্ষে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মির্জা আলম রিগান

জনপ্রিয়তার শীর্ষে ইউপি চেয়ারম্যান পদপ্রার্থী মির্জা আলম রিগান

আসন্ন ইউপি নির্বাচনে ১৪নং আড়িয়া ইউনিয়নে জনপ্রিয়তার শীর্ষে তরুণ আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাডঃ মির্জা আলম রিগান তার প্রতিই আস্থাশীল ১৪নং আড়িয়া ইউনিয়নবাসী।


দৌলতপুর উপজেলাধীন ১৪নং আড়িয়া ইউনিয়নে আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে কেন্দ্র করে পছন্দের প্রার্থী নির্বাচনের আলাপ আলোচনা বিচার বিশ্লেষণে এলাকার হাট-বাজার, চায়ের দোকান সর্বত্রই ভোটারদের ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে।
উদারচিত্তে আস্থাশীল, জনদরদী সর্বপরী, যোগ্য নেতৃত্ব নির্বাচনে ইউনিয়ন বাসীর আশা আকাঙ্খা ও সফলতার প্রতিফলন ঘটবে এমনটাই প্রত্যাশা ইউনিয়নের নানা শ্রেণি পেশার সাধারণ জনগোষ্ঠীর। চেয়ারম্যান পদপ্রার্থীর ক্ষেত্রে সুযোগ্য চেয়ারম্যান পদপ্রার্থী তরুণ আওয়ামী লীগ নেতা ও বিশিষ্ট সমাজসেবক এ্যাড মির্জা আলম রিগান এক দৃষ্টান্ত উদাহরণ সৃষ্টি করেছেন জনসমর্থনে শীর্ষ স্থানে উত্তম চিন্তা চেতনা সম্পূর্ণ উদার চিত্তের জনদরদী এই সমাজসেবক গরিবের বন্ধু কে চেয়ারম্যান হিসাবে পেতে স্থানীয়দের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা বিরাজ করছে।

সরেজমিনে ঘু্রে এলাকার সাধারন জনতার সাথে কথা বলে জানা যায়, অন্যায়ের বিরুদ্ধে – ন্যায়ের পক্ষে সদা অবিচল ব্যক্তিত্ব বর্তমান ১৪নং আড়িয়া ইউনিয়নের চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাড মির্জা আলম রিগান এলাকার বিভিন্ন জনকল্যাণ মূলক কাজে তার ব্যাপক অবদানে নানা মহলে প্রশংসীত। এলাকার প্রায় প্রতিটি জনকল্যাণমূলক কাজে ও এলাকার উন্নতি সাধনে সমাজ সেবায় নিবেদীত প্রাণ এই মানুষটির পৃষ্টপোষকতা সুদিক নির্দেশনা উল্লেখ করার মতো। অসহায় গরীব দুঃখী মানুষের সাহায্য- সহযোগিতা দানে তিনি পরোপকারী ও আন্তরিক ব্যক্তিত্ব হিসেবে চিহ্নিত।

বিভিন্ন সময় ডেঙ্গু করোনা ভাইরাসের মত দূর্যোগ কালীন সময়ে এলাকা কথা ইউনিয়নের বিভিন্ন কর্মকান্ডে তিনি ফ্রন্ট লাইন যোদ্ধা রুপে কাজ করে ইউনিয়ন বাসীর নিকট আলোচিত হয়ে ওঠেন। নিজ প্রচেষ্টায় ইউনিয়নের অনেক পরিবারের মাঝে গোপনে রাতের আধারে খাদ্য সামগ্রী সামাজিক দুরত্ব বজায় রেখে নিজ হাতে তাদের বাড়িতে পৌঁছে দেন তিনি। কুষ্টিয়া ৩ আসনের মাননীয় সংসদ সদস্য জননেতা মাহবুব উল আলম হানিফ যুগ্ন সাধারন সম্পাদক বাংলাদেশ আওয়ামী লীগ তাঁর দিকনির্দেশনা অনুযায়ী তাঁর সাধ্যমত খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ।


রাজনৈতিক অঙ্গনেও চেয়ারম্যান পদপ্রার্থী এ্যাড মির্জা আলম রিগান একটি সুপরিচিত স্ব-চেষ্ট নেতৃত্বের নাম।দলের নানা প্রতিকুলতা মোকাবেলা করে দায়িত্ব পালনের মধ্য দিয়ে দলকে সুসংগঠিত করার ক্ষেত্রে বিশেষ ভুমিকা রাখেন তিনি। বিভিন্ন সময় তিনি ছিলেন আড়িয়া ইউনিয়নের আওয়ামীলীগের নেতা কর্মীদের তিনি নিজের বুকদিয়ে আগলে রেখেছিলেন এবং এখনও রাখছেন। জামাত বিএনপি’র দুস্বাসনের সময় তিনি অনেক মামলা ও হামলার স্বীকার হওয়ার পরও তিনি দমে যান নি। বরং আরো উদ্দীপনা নিয়ে আওয়ামীলীগের জন্য তিনি ও তার পরিবারের প্রতিটি সদস্য অনেক কষ্ট সহ্য করেছেন। ২০০৪ সালে জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভায় গ্রেনেড হামলায় তিনিও অন্যান্য অনেক নেতা কর্মীদের মত গ্রেনেডের স্পিন বিদ্ধ হয়ে ছিলেন এবং অব্যাদধি তিনি সেই ক্ষত ও দুঃস্বহ স্মৃতি বয়ে নিয়ে বেড়াচ্ছেন।

সর্বপরি ইউনিয়নের নানা শ্রেণি পেশার জনগোষ্ঠীর নিকট তার গ্রহণ যোগ্যতা আর জনপ্রিয়তা ব্যাপক। যার ফলে আসছে ইউ,পি নির্বাচনে চেয়ারম্যান পদপ্রার্থী জন দরদি ব্যক্তিত্ব এ্যাড মির্জা আলম রিগানকে চেয়ারম্যান হিসেবে দেখতে চায় এলাকাবাসী, তার প্রতিই আস্থাশীল অত্র ইউনিয়নের আপামর জনগণ।


Facebook Comments Box

Posted ২:২৪ অপরাহ্ণ | শনিবার, ০৪ সেপ্টেম্বর ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!