শুক্রবার | ১লা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই আষাঢ়, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মামলার প্রতিবাদে ঝিনাইদহে সাংবাদিক জনতার মানববন্ধন ও সমাবেশ

আতিকুর রহমান, ঝিনাইদহ

দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মামলার প্রতিবাদে ঝিনাইদহে সাংবাদিক জনতার মানববন্ধন ও সমাবেশ

ঝিনাইদহের দুই সাংবাদিকের বিরুদ্ধে আদালতে মানহানী মামলার অভিযোগ দায়েরের প্রতিবাদে শনিবার মানববন্ধন ও সমাবেশ করেছে জেলার সাংবাদিক ও সাধারণ মানুষ। শনিবার সকাল ১০টায় ঝিনাইদহ শহরের চুয়াডাঙ্গা বাসষ্ট্যান্ডে প্রেরণা-৭১ (মুজিব) চত্বরে সাংবাদিক জনতার মানববন্ধন কর্মসুচি শুরু হয়।


দুই ঘন্টাব্যাপী চলা এই কর্মসুচিতে ঝিনাইদহ ছাড়াও হরিণাকুন্ডু, কালীগঞ্জ ও কোটচাঁদপুরে কর্মরত বিভিন্ন ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ায় কর্মরত সাংবাদিক, সাংবাদিকদের সংগঠন ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ অংশ গ্রহন করেন। একই সময় পুলিশ বক্সের সামনে ঝিনাইদহ রিপোর্টার ইউনিটের নেতৃবৃন্দ পৃথক ভাবে মানববন্ধন কর্মসুচি পালন করেন।

অন্যদিকে মহেশপুর শহরের থানা মোড়ে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন মানববন্ধন কর্মসুচি পালন করেছে। শনিবার সকাল থেকেই জেলার বিভিন্ন এলাকা থেকে গনমাধ্যমের কর্মীরা শহরের প্রেরণা-৭১ চত্বরে জড়ো হতে থাকেন। সমাবেশে অন্যান্যদের মধ্যে দৈনিক মাথাভাঙ্গা পত্রিকার ব্যুরো প্রধান জাহিদুর রহমান তারেক, দৈনিক সময়ের সমীকরণের জাহিদুল হক বাবু, অনলাইন দৈনিক বিদ্রোহী ডটকমের সম্পাদক ওমর আলী সোহাগ, সামাজিক ও রাজনৈতিক কর্মী সিরাজুল হক, ঝিনাইদহ রিপোর্টার ইউনিটের আব্দুস সামাদ, আব্দুস সালাম, কামাল হোসেন, হাবিব চৌধুরী, তারেক, ফিরোজ, বদিউজ্জামান, হরিণাকুন্ডুর সাংবাদিক জাফিরুল ইসলাম, বিউটিফুল ঝিনাইদহের নায়েব আলী, মানবতার ফেরীওয়লা খ্যত তারেক মাহমুদ জয়, ফজের বিশ্বাস ফাউন্ডেশনের সাফওয়ান আব্দুল্লাহ অনিক, হারুন অর রশিদ, কোটচাঁদপুর রিপোর্টার ইউনিটির সভাপতি মামুনুর রশিদ সুমন, সম্পাদক জাহিদ জামান, তথ্যানুসন্ধানের আবুল বাশার, আরিফুল ইসলাম, সোহাগ মিয়া, দৈনিক নবচিত্রের কোটচাঁদপুর প্রতিনিধি শহিদুল ইসলাম ও আজকের বসুন্ধারার বাবলুর রহমানসহ প্রমুখ নেতৃবৃন্দ। কর্মসুচি চলাকালে সংহতি প্রকাশ করেন সাংবাদিক এম মাহফুজুর রহমান, কোরবান আলী ও এস এ আকরাম।

কর্মসুচিতে সাংবাদিক জনতার প্রতিনিধিরা অবিলম্বে মিথ্যা ও হয়রানী মুলক মামলা প্রত্যাহারের দাবী জানান। উল্লেখ্য কালীগঞ্জ অগ্রনী ব্যাংকের জালিয়াতির ঘটনা নিয়ে পত্রিকায় তথ্য ভিত্তিক সংবাদ প্রকাশিত হলে ঝিনাইদহের সিনিয়র সাংবাদিক আসিফ কাজল ও যুগান্তরের কালীগঞ্জ প্রতিনিধি শাহরিয়ার রহমান সোহাগের বিরুদ্ধে অগ্রনী ব্যাংকের বরখাস্তকৃত ক্যাশ অফিসার আব্দুস সালাম ও চাকরীচ্যুত মাঠকর্মী আজির আলী গত ১৬ নভেম্বর আদালতে মামলার জন্য অভিযোগ দায়ের করেন।


Facebook Comments Box


Posted ১১:০২ পূর্বাহ্ণ | শনিবার, ২১ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!