শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে নদী ভাঙ্গন থেকে বসত বাড়ী রক্ষায় স্থায়ী বাঁধের জন্য মানববন্ধন 

নিজশ্ব প্রতিনিধী

দৌলতপুরে নদী ভাঙ্গন থেকে বসত বাড়ী রক্ষায় স্থায়ী বাঁধের জন্য মানববন্ধন 

দৌলতপুরে নদী ভাঙ্গন থেকে বসত বাড়ী রক্ষায় স্থায়ী বাঁধের জন্য মানববন্ধন


কুষ্টিয়া দৌলতপুর উপজেলার মরিচা ইউনিয়নে কোলদিয়াড়, ভুরকাপাড়া হাজার হাজার একর আবাদী জমি ও বসত বাড়ী রক্ষার জন্য মানববন্ধন করেছে এলাকাবাসী।

সোমবার বিকালে ৫ টার সময় পদ্মা নদীর পাড়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সমাজসেবক উজ্জল সর্দারে উদ্যোগে ও হাজী মোঃ আতর ফরাজির সভাপতিত্বে মানববন্ধনে উপস্থিত ছিলেন, সাবেক চেয়ারম্যান শাহ আলমগীর, চেয়ারম্যান জাহিদুল ইসলাম সহ কোলদিয়াড়, ভুরকাপাড়ার গ্রামের হাজার হাজার গ্রাম বাসি।

মানববন্ধনে এলাকাবাসী দাবি করেন, নদী লোকালয় ছাড়া প্রায় ৩ কিলোমিটার দুরে ছিলে ভাঙ্গতে ভাঙ্গতে আজ লোকালয়ের কাছে চলে এসেছে । বৈরাগীরচর, কোলদিয়াড় , ভুরকাপাড়া গ্রামের প্রায় ২৫ হাজার মানুষের বসবাস এই পদ্মা নদীর পাড় দিয়ে ইতি মধ্যে আমাদের আবাদী জমি নদী গর্ভে চলে গেছে। এখন বর্তমানে আমরা বিভিন্ন ব্যবসা বাণিজ্য করে এই শেষ সম্বল বসত ভিটায় রাত্রী যাপন করি, আজ সেই শেষ সম্বল টুকু ও নদী গর্ভে চলে যাওয়ার মধ্যে, তাই প্রধানমন্ত্রী আমাদের মা শেখ হাসিনা, আমাদের প্রানের নেতা মহাবুব-উল আলম হানিফ ও কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সংসদসদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ কাছে দাবি, আমাদের বাচাতে অতি তাড়াতাড়ি স্থায়ীভাবে বাঁধের ব্যবস্থা করে দিবেন। এ সময় গ্রাম বাসী আর জানান, এই ইউনিয়নে উল্লেখযোগ্য অনেক প্রতিষ্ঠান আছে। তাই আমাদের সকল কিছু রক্ষা জন্য স্থায়ীভাবে বাঁধের প্রয়োজন।


এ বিষয়ে কুষ্টিয়া ১ দৌলতপুর আসনের সাংসদ সদস্য আ কা ম সরওয়ার জাহান বাদশাহ্ জানান, নদী শীতকালে মূলত শান্ত থাকে। কিন্তু দৌলপুরে মরিচা ইউনিয়নের মরিচা, ভুরকা পাড়া, কোলদিয়াড় এলাকাতে নদী ভাঙ্গন বর্ষা মৌসুমের থেকে এখন বেশী ভাঙ্গছে। তাই স্থায়ী বাঁধের জন্য আমি চেষ্টা চালাচ্ছি।

Facebook Comments Box


Posted ১১:২৯ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ ফেব্রুয়ারি ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!