সোমবার | ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি চালুর দাবিতে শ্রমিকদের ও কর্মচারীদের  মানববন্ধন 

মোঃ সম্রাট আলী

দৌলতপুরে নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি চালুর দাবিতে শ্রমিকদের ও কর্মচারীদের  মানববন্ধন 

দৌলতপুরে নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি চালুর দাবিতে শ্রমিকদের ও কর্মচারীদের  মানববন্ধন 


 

মোঃ সম্রাট আলী দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আল্লার দর্গায় নাসির  টোব্যাকো ইন্ডাস্ট্রি ও নাসির বিড়ি ফ্যাক্টরি বন্ধ ঘোষণা করায় ইন্ডাস্ট্রিজদের কর্মচারী ও শ্রমিকরা মানববন্ধন করেছে।

শুক্রবার (শুক্রবার ৩১ মে) বিকেলে  আল্লারদর্গা প্রেসক্লাবের সামনে এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 


এতে অংশগ্রহণ করেন প্রায় একহাজার কর্মচারী,কর্মকর্তা ও শ্রমিকরা। এই মানববন্ধনে শ্রমিকরা স্থানীয় সাংসদের সহযোগিতা কামনা করে।

এই সময় বক্তব্য রাখেন জিয়াউর রহমান, আব্দুর রাজ্জাক,মিলি আক্তার, কুলসুম খাতুন সহ অসংখ্য শ্রমিক, কর্মচারী, কর্মকর্তা। তারা মাননীয় প্রধানমন্ত্রী ও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব রেজাউল চৌধুরী এমপি দৃষ্টি আকর্ষণ করেন। এবং তাদের এই ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবি জানান।


বক্তব্যে শ্রমিকরা বলেন , দীর্ঘ বছর ধরে চলে আসা নাসির টোব্যাকো ও বিড়ি ফ্যাক্টরি  বন্ধ হয়ে গেলে তাদের না খেয়ে মরতে হবে। তারা এই ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবিতে হাজার হাজার কর্মচারী ও শ্রমিক  মানববন্ধনে অংশ নেয়। 

বক্তারা আরও বলেন, এই ফ্যাক্টরি বন্ধ হওয়ায় ৫ হাজারের বেশি শ্রমিক,কর্মচারী এর সাথে সংশ্লিষ্ট ব্যক্তিরা কর্মহীন হয়ে পড়েছে। এতে তাদের উপর নির্ভর হওয়া তাদের ৩০ হাজার পরিবারের সদস্য নির্ভর করে চলে। তারা সরকারের উর্ধতন কর্মকর্তাদের সাহায্য সহযোগিতা কামনা করেন। 

 

দীর্ঘ ৫ মাস যাবত বন্ধ হওয়া নাসির টোব্যাকো ও নাসির বিড়ি ফ্যাক্টরি পূনরায় চালু করার দাবিতে তারা মানববন্ধন কর্মসূচি পালন করেন।

 

উল্লেখ্য নাসির উদ্দিন বিশ্বাস এর ইন্তেকালের পর বড় স্ত্রী আনোয়ারা বিশ্বাস ২ মেয়ে, এক ছেলে ও ছোট স্ত্রী তাসলিমা সুলতানা দুই ছেলে, এক মেয়ে নিয়ে আলাদা ভাবে চলতে চায়, এ কারণে দুই পক্ষের দ্বন্দ্বে দীর্ঘদিন নাসির বিড়ি এবং নাসির সিগারেট উৎপাদন সম্পন্ন ভাবে বন্ধ থাকে। প্রায় ১০ হাজার শ্রমিক কর্মচারী কর্মহীন হয়ে পড়বে। 

Facebook Comments Box

Posted ১২:১৭ অপরাহ্ণ | শনিবার, ০১ জুন ২০২৪

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!