বৃহস্পতিবার | ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে ফসলি জমিতে বিষ দিয়ে ফসল নষ্ট করে দেওয়ার অভিযোগ

দৌলতপুর প্রতিনিধি

দৌলতপুরে ফসলি জমিতে বিষ দিয়ে ফসল নষ্ট করে দেওয়ার অভিযোগ

দৌলতপুরে ফসলি জমিতে বিষ দিয়ে ফসল নষ্ট করে দেওয়ার অভিযোগ


 

কুষ্টিয়া দৌলতপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের শেহালা মালিথা কুয়া পাড়ের মাঠে আবাদি জমির পাট ঘাস মারা বিষ দিয়ে পুড়িয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

এ বিষয়ে শেহালা গ্রামের মৃত আফেজ উদ্দিনের ছেলে এনামুল হক মিন্টু জানান, এই জমিটা আমার ৮৮ শতাংশ আমি আমার ওয়ারিশ সূত্রে জমিটা পেয়েছি। গম আবাদ তুলে পাট বুনেছি আমি। হঠাৎ আজ এলাকাবাসী বলছে আমার পাট বিষ দিয়ে পুড়িয়ে দেওয়া হয়েছে।
প্রত্যক্ষদর্শী চঞ্চল, বাশার ও ময়নাল আমাকে বলেন, মৃত রবকুল মালিথার ছেলে মুল্লুক, মৃত আবুল মালের ছেলে আজিজুল হক, খেজমত মালিথার ছেলে খেদু, আয়েজ উদ্দিনের ছেলে মাসুদ ও আকরাম গত ২ তারিখ বেলা অনুমাকি ১২ টার দিকে বিষ স্প্রে করে । এই বিষ স্প্রে করার ফলে আমার পাট পুড়েছে । এই ঘটনার সঠিক তদন্ত করে বিচার দাবি করছি।


প্রত্যক্ষদর্শী চঞ্চল জানান, ঐ দিন দুপুরে আমি মালিথা কুয়া পাড়ার মাঠ দিয়ে যাচ্ছিলাম দেখলাম মুল্লুকের নেতৃত্বে পাঁচ থেকে সাত জন ব্যক্তি মিন্টুর জমিতে স্প্রে মেশিন দিয়ে বিষ দিচ্ছে। তখন বিষয়টা আমি বুঝতে পারিনি পরে শুনছি যে তারা ঘাস মারা বিষ দিয়ে মিন্টু সাহের আবাদি জমির পাট দিয়েছে।

ময়নাল জানান, আমি মিন্টুর জমির নিচে জমিতে কাজ করছিলাম, পাঁচ থেকে সাত জন লোক এসে মিন্টুর জমিতে বিষ স্প্রে করতে থাকে। আমি সেখান থেকে চলে যায়। আজ মাঠে এসে দেখছি মিন্টুর আবাদী জমির সকল পাট পুড়ে গেছে।


এদিকে ঘটনা স্থানে উপস্থিত এলাকাবাসী জানান, আমরা দেখেছি মিন্টুর পিতা আফেল উদ্দিন এই জমি আবাদ করতেন। তার মিত্যুর পরে তার ছেলে মিন্টু এই জমি আবাদ করে আসছে। কিন্তু আজ এই পাট পুড়ানোর ঘটনায় আমরা আতঙ্কিত । আমরা চাই ঘটনা তদন্ত করে সুষ্ঠু বিচার হোক।

এ বিষয়ে মৃত বকুল মালিথার ছেলে মুল্লুক মালিথা জানান, আমি, মাসুদ, আকরাম সহ কয় জন মিলে তিন থেকে চার দিন আগে ঐ জমিতে পোকামাকড় মারা বিষ স্প্রে করেছি। কারণ আমরা ঐ জমিটা এনামুল হকের বোনের কাছ থেকে নিয়েছি এবং পাট আমাদের বোনা।

Facebook Comments Box

Posted ৬:১৬ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৬ মে ২০২২

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!