সোমবার | ১৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে মহররমের তাজিয়া মিছিলের কমিটি গঠন কেন্দ্র করে হত্যা

দৌলতপুরে মহররমের তাজিয়া মিছিলের কমিটি গঠন কেন্দ্র করে হত্যা

 


কুষ্টিয়ার দৌলতপুরে মহররমের তাজিয়া মিছিলের কমিটি গঠনকে কেন্দ্র করে ভাতিজার চাপাতির কোপে বৃদ্ধ চাচা নিহত হয়েছেন। নিহতের নাম রিয়াজ খান (৭৪)। এ ঘটনায় নিহতের ছেলেসহ দুজন গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৮ জুলাই) রাতে উপজেলার ফিলিপনগর ইউনিয়নের বাহিরমাদী সিরাজনগর গ্রামে এই হত্যার ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত ভাতিজা দিরাজ খান আত্মগোপন করেছেন। তাকে আটকে পুলিশের তৎপরতা চলছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দৌলতপুর উপজেলার বাহিরমাদী সিরাজনগর গ্রামে প্রতি বছরের মতো এ বছরেও মহররম মাসের তাজিয়া মিছিলের প্রস্তুতি নেয়া হয়। এ উপলক্ষে উদযাপন কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন রিয়াজ খান। বয়স বেড়ে যাওয়ায় এ বছর তিনি সভাপতির দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেন। নিজের মনোনীত কাউকে সভাপতির দায়িত্ব দেয়ার সিদ্ধান্ত ঘোষণা করেন। আর এ ঘটনা নিয়েই চাচা-ভাতিজার মধ্যে দ্বন্দ্বের সূত্রপাত ঘটে।

বুধবার রাত ৮টার দিকে এই কমিটি গঠনকে কেন্দ্র করে দিরাজ খান ও তার চাচা রিয়াজ খানের মধ্যে প্রথমে কথা কাটাকাটি হয়। ভাতিজা দিরাজ খান চাচার সিদ্ধান্ত মেনে নেবেন না বলে সাফ জানিয়ে দেন। তিনি প্রয়োজনে চাচা রিয়াজ খানকেই পুনরায় সভাপতি হওয়ার কথা বলেন। অন্যদিকে রিয়াজ খান তার সিদ্ধান্তে অনড় থেকে ভাতিজাকে জানান, তিনি যাকে দায়িত্ব দেবেন কেবল সেই আগামীতে এই কমিটি চালাবে। এ নিয়ে চাচা-ভাতিজার মধ্যে চরম বাগ্বিতণ্ডা হয়। একপর্যায়ে ভাতিজা দিরাজ খান বাড়ির ভেতর থেকে চাপাতি বের করে এনে চাচা রিয়াজ খানকে উপর্যুপরি কোপাতে থাকেন। এতে ঘটনাস্থলেই তিনি নিহত হন। পরে খবর পেয়ে দৌলতপুর থানা পুলিশ বৃদ্ধ রিয়াজ খানের লাশ উদ্ধার করে।


এ ঘটনায় নিহতের ছেলে স্বপন খানসহ আরো দুই ব্যক্তি গুরুতর আহত হন। এদের মধ্যে স্বপন খানকে (৪৫) আশঙ্কাজনক অবস্থায় কুষ্টিয়া জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে। অপরজন দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন বলে খবর পাওয়া গেছে।

দৌলতপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) নাসির উদ্দিন জানান, মহররমের তাজিয়া কমিটি গঠনকে কেন্দ্র করে এই হত্যার ঘটনা ঘটানো হয়েছে বলে প্রাথমিকভাবে জানা যাচ্ছে। তবে হত্যার পেছনে অন্য কোনো কারণ আছে কিনা সেই বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। নিহতের লাশ উদ্ধার করে থানায় নেয়া হয়েছে। এ ব্যাপারে থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছে। অভিযুক্ত ব্যক্তি ইতোমধ্যে আত্মগোপন করেছে। তাকে আটকের জন্য পুলিশের তৎপরতা চলছে।


Facebook Comments Box

Posted ৬:৪১ অপরাহ্ণ | বুধবার, ২৮ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!