সোমবার | ১৭ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুরে ১৪ বিঘা পান বরজ আগুনে পুড়ে ছাই

মোঃ সম্রাট আলী দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি
কুষ্টিয়া দৌলতপুর উপজেলার জয়রামপুর গ্রামে ভয়াবহ অগ্নিকাণ্ডে প্রায় ১৫০০ পিলি পান বরজ আগুনে পুড়ে ছাই। এলাকাজুড়ে প্রায় ১৪ বিঘা জমির পানের বরজ পুড়ে গেছে। এই অগ্নিকাণ্ডে ১০ জনের বেশী পানচাষি ক্ষতিগ্রস্ত হয়েছেন। অগ্নিকান্ডে ক্ষতির পরিমাণ প্রায় ২০ লক্ষ টাকারও বেশি ছাড়িয়ে যাবে বলে স্থানীয়রা জানান।

শুক্রবার (৩ মে) অনুমান দুপুর সাড়ে ১২ টার সময় উপজেলার হোগলবাড়িয়া  ইউনিয়নের জয়রামপুর গ্রামে পান বরজে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।ভেড়ামারা ফায়ার সার্ভিস ২ টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ৪ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

স্থানীও সূত্রে জানা যায়, জয়রামপুর গ্রামের রুবেল ইসলামের ২ বিঘা, মানারুল ইসলামের দেড় বিঘা, আজের উদ্দীনের ২ বিঘা, হবিবার, বাবু, কোরবান, ভাদু, ইংরাজুলসহ মোট ১০ জন পান চাষি ক্ষতিগ্রস্ত হয়েছে ।

স্থানীয় রাজনৈতিক নেতা মাজহারুল ইসলাম পিকলু বলেন, এ অগ্নিকাণ্ডে পানচাষিদের ও এলাকার মানুষের অপূরণীয় ক্ষতি হয়ে গেল। এই এলাকায় অর্থনীতি নির্ভর করে পান চাষের ওপর। এই ক্ষতি সহজে পুষিয়ে নেওয়া সম্ভব নয়। ক্ষতিগ্রস্তদের দ্রুত সরকারি সহায়তা প্রয়োজন।

এসময় পান চাষী রুবেল হোসেন বলেন, আমার সব সঞ্চয় দিয়ে এই পান বরজ তৈরি করেছি, এখন আমার সব পুড়ে ছাই হয়ে গেলে, আমার আর কিছুই থাকলো না।

ভেড়ামারা ফায়ার সার্ভিসের স্টেশন জানায় , জয়রামপুর গ্রামের পান বরজে আগুন লাগার খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে দ্রুত ভেড়ামারা ফায়ার সার্ভিস ইউনিট হাজির হয়।
এখানে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে তবে কত টাকা ক্ষতি হয়েছে ও কিভাবে আগুন লেগেছে তা তদন্ত ছাড়া বলা যাবে না।

Facebook Comments Box
মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!