শনিবার | ৮ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৫শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

দৌলতপুর ও ভেড়ামারা উপজেলায় ফোন করলেই মিলবে বিনামূল্যে অক্সিজেন সেবা।

দৌলতপুর ও ভেড়ামারা উপজেলায় ফোন করলেই মিলবে বিনামূল্যে অক্সিজেন সেবা।

কুষ্টিয়ার দৌলতপুর ও ভেড়ামারায় করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে অক্সিজেন সেবা দিবে ‘অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশন’ ও ‘স্মাইল ফর অল’ নামে দুটি সংগঠন। বুধবার (২৮ এপ্রিল) থেকে তারা এ সেবা কার্যক্রম শুরু করেছে।


বিনামূল্যে অক্সিজেন সেবার উদ্যোগটিতে সার্বিক তত্ত্বাবধান করছেন অগ্রযাত্রায় মানব কল্যাণ ফাউন্ডেশনের আহ্বায়ক ইঞ্জিনিয়ার মো. সাকিল খান। তিনি বলেন, দেশে করোনা রোগীর সংখ্যা বেড়ে গেছে। অনেকের পক্ষে তাৎক্ষণিকভাবে অক্সিজেন সিলিন্ডার ব্যবস্থা করা সম্ভব হয় না। এ সকল অসহায় ও জরুরি রোগীদের বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার আমরা সরবরাহ করবো।

প্রাথমিকভাবে আমরা দৌলতপুর ও ভেড়ামারায় এ কার্যক্রম শুরু করেছি। ০১৮১৮-৩১৮৭৬৪ ও ০১৭১৯-৩৬১০৯৯ এই নম্বরে ফোন করলেই অক্সিজেন সিলিন্ডার পৌঁছে দিবেন স্বেচ্ছাসেবীরা। ভবিষ্যতে সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধি করতে পারলে জেলাজুড়ে কাজ করার চেষ্টা করবো।তিনি আরও বলেন, জরুরি অক্সিজেন প্রয়োজন এমন রোগীদের বাড়ি বাড়ি গিয়ে আমরা অক্সিজেন সিলিন্ডারটি পৌঁছে দিব। এই কাজ করবে আমাদের স্বেচ্ছাসেবকরা।

ইঞ্জিনিয়ার সাকিল খান বলেন, আপনাদের সকলের সহযোগিতা পেলে আমরা খুব দ্রুত সিলিন্ডারের সংখ্যা বৃদ্ধি করতে পারবো। আপনাদের সকলের আন্তরিক সহযোগিতা কামনা করছি। অনুদান পাঠাতে পারেন 01719452365 বিকাশ ও নগদ ( পারসোনাল) নম্বরে।


উল্লেখ্য, ইতোমধ্যে দৌলতপুরের অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেছে সংগঠনটি। উপজেলার বিধবা ও স্বামী পরিত্যক্তা নারীদের স্বাবলম্বী করতে ১৪ জন নারীকে সহায়তা হিসেবে ছাগল ও মুরগি দেওয়া হয়েছে। দৌলতপুর ইউনিয়নের ৯০ বছরের বৃদ্ধা সহায় সম্বলহীন আতরজানের জন্য নিরাপদ আশ্রয় হিসেবে একটি সেমিপাকা বাড়ি নির্মাণ করে দেওয়া হয়েছে। এ ছাড়াও দুর্যোগকালীন ইমাম মুয়াজ্জিন সহায়তা কমিটির ব্যানারে ঈদের আগে ২৫০ জন অস্বচ্ছল ইমাম মুয়াজ্জিনকে আর্থিক সহায়তা দেওয়া হয়েছে।

Facebook Comments Box


Posted ৯:৩১ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ২৯ এপ্রিল ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ রাকিব হাসান, প্রধান সম্পাদক
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!