দৌলতপুর কলেজে দূরত্ব বজায় রেখে যথাযোগ্য মর্যাদায় জাতীয় শোক দিবস পালিত।

আজ ১৫ আগস্ট জাতীয় শোক দিবস। ইতিহাসের বেদনাবিধুর ও বিভীষিকাময় একটি দিন। ১৯৭৫ সালের এ দিনে সংঘটিত হয়েছিল ইতিহাসের এক কলঙ্কিত অধ্যায়। স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদত বার্ষিকী। জাতি-ধর্ম-বর্ণ নির্বিশেষে বাঙালি জাতি গভীর শ্রদ্ধার সাথে পালন করে দিনটি।

তবে এবার বৈশ্বিক মহামারি করোনা ভাইরাস (কোভিড-১৯) এর কারণে সামাজিক দূরত্ব নিশ্চিতপূর্বক স্বাস্থ্যবিধি অনুসরণ করে দৌলতপুর কলেজ এ জাতীয় শোক দিবসের কর্মসূচি পালন করা হয়েছে ।

শোকাবহ এই দিনে যথাযোগ্য মর্যাদায় দৌলতপুর কলেজে দূর্ত বজায় রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫ তম শাহাদাত বার্ষিকী এবং জাতীয় শোক দিবস পালিত হয়েছে।
জাতীয় শোক দিবস উপলক্ষে কলেজ প্রশাসন দিনব্যাপী বিভিন্ন কর্মসূচি পালন করেছে। এসব কর্মসূচির মধ্যে ছিল সকাল ৮ টায় জাতীয় পতাকা অর্ধনমিতভাবে উত্তোলন, আলোচনাসভা, দোয়া মাহফিল।

আজ সকাল ৯.০০ টায় কলেজ ক্যাম্পাসে জাতীয় শোক দিবস উপলক্ষে একটি আলোচনাসভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। উক্ত আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অত্র কলেজের অধ্যক্ষ জনাব মোঃ ছাদিকুজ্জামান খান সুমন ।

কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত আলোচনাসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথি অধ্যক্ষ মো: ছাদিকুজ্জামান তাঁর বক্তব্যে বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের বিভিন্ন দিক তুলে ধরেন এবং বঙ্গবন্ধুর ওপর লেখা বইগুলো পড়ে শিক্ষার্থীদের সত্য ইতিহাস জানাতে শিক্ষকদের প্রতি আহ্বান জানান।

এ সময় তিনি বিকৃত ইতিহাস থেকে দূরে থাকতে এবং বঙ্গবন্ধুর আদর্শে নিজেদের তৈরি করতে শিক্ষার্থীদের উদ্ধার্ত আহ্বান জানান। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে কঠোর শাস্তি প্রদান করারও দাবি জানান তিনি।

উপাধ্যক্ষ জনাব মোঃ আজিজুল হক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কর্মময় জীবনের ওপর আলোকপাত করেন এবং উপস্থিত সকল শিক্ষক,কর্মচারী ও শিক্ষার্থীদের বঙ্গবন্ধুর আদর্শ চিরকাল অনুসরণ করার আহ্বান জানান।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *