মঙ্গলবার | ১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

নাটোরে জামায়াতের ১৫ নেতাকর্মীর জেল

প্রতিদিনের কুষ্টিয়া অনলাইন নিউজ ডেস্ক

নাটোরে জামায়াতের ১৫ নেতাকর্মীর জেল

নাটোরের বড়াইগ্রামে গোপন বৈঠক করার সময় একটি মসজিদ থেকে জেলা জামায়াতের সাবেক সেক্রেটারিসহ আটক ১৫ নেতাকর্মীকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


আজ সোমবার (১৬ নভেম্বর) দুপুরে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে তাদের গ্রেফতার দেখিয়ে নাটোরের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তানযীম আলম তাবাসসুমের আদালতে হাজির করা হয়।বিচারক শুনানি শেষে গ্রেফতারকৃত সবাইকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আটককৃতরা হলেন, জেলা জামায়াতের সেক্রেটারি অধ্যাপক সাদেুকর রহমান, সাবেক জেলা সেক্রেটারি ও নাটোর-৪ আসনে জামায়াত মনোনীত এমপি প্রার্থী অধ্যক্ষ দেলোয়ার হোসেন খান, বড়াইগ্রাম উপজেলা জামায়াতের আমীর অধ্যাপক আবুল হোসাইন ও সেক্রেটারি আবু বকর সিদ্দিক, বায়তুল মাল সম্পাদক আতিকুর রহমান মাস্টার, উপজেলা জামায়াতের সাবেক আমীর রাজাপুর গ্রামের মাওলানা হাশেম আলী মীর ও চড় ইকোল গ্রামের আব্বাস আলী মাস্টার, উপজেলা জামায়াত নেতা দাসগ্রাম এলাকার মাওলানা হাবিবুর রহমান, ধানাইদহ গ্রামের মাওলানা সোলায়মান হোসেন, বনপাড়া পৌরসভার মালিপাড়া গ্রামের কোরবান আলী ও জুয়েল রানা, ইকড়ি গ্রামের আমজাদ হোসেন ও জয়নাল আবেদীন মাষ্টার, বড়দেহা গ্রামের নবীর উদ্দিন মাস্টার ও বাজিতপুর গ্রামের হাসানুল বান্না।

জানা যায়, রোববার রাত ৮টার দিকে বড়াইগ্রাম উপজেলার জালশুকা জামে মসজিদ গোপন বৈঠক কারার সময় নাটোর সিটি কলেজের অধ্যক্ষ ও জেলা জামায়াতের সাবেক সেক্রেটারি দেলোয়ার হোসেন খান, বড়াইগ্রাম উপজেলা জামায়াতের আমির আবুল হোসেন ও সেক্রেটারি আবু বকর সিদ্দিকসহ ১৫ নেতাকর্মীকে আটক করে পুলিশ।


বিষয়টি নিশ্চিত করে বড়াইগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) আবদুর রহিম জানান, গ্রেফতারকৃতদের কাছ থেকে ধর্মীয় বই, দলের চাঁদা আদায়ের রশিদসহ অন্যান্য কাগজপত্র জব্দ করা হয়েছে। পরে রাতে বড়াইগ্রাম থানার এসআই মনিরুল ইসলাম তাদের বিরুদ্ধে ১৯৭৪ সালের বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন ও বড়াইগ্রাম থানা থেকে সোমবার সকাল ৮টার দিকে আদালতে নিয়ে যায় পুলিশ। সকাল ১১টার দিকে আদালত তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

এ ঘটনায় নাটোর জেলা জামায়াতের আমীর অধ্যাপক ড. মীর নুরুল ইসলাম বলেন, আটক নেতারা রাজাপুর জামে মসজিদে বসে সাংগঠনিক মিটিং করছিলেন। খবর পেয়ে গোয়েন্দা পুলিশের একটি টিম সেখানে উপস্থিত হয়ে মসজিদের দরজায় তালা মেরে দেন। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তাদেরকে আটক করে থানায় নিয়ে যায়। আগের কোনো মামলা না থাকা সত্ত্বেও বিনা অপরাধে তাদের আটকের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং অবিলম্বে আটক জামায়াত নেতাদের মুক্তি দাবি করেন তিনি।


Facebook Comments Box

Posted ৬:৫১ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৭ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!