বৃহস্পতিবার | ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৭শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

নিউজিল্যান্ডের নিলামের ‘সাইট ট্রেড মি’–তে গাছটি বিক্রি হয়েছে ১৯ হাজার ২৯৭ মার্কিন ডলারে

নিউজিল্যান্ডের নিলামের ‘সাইট ট্রেড মি’–তে গাছটি বিক্রি হয়েছে ১৯ হাজার ২৯৭ মার্কিন ডলারে

র‍্যাফিডোসফোরা টেট্রাসপারমা গাছ

ট্রেড মির সৌজন্যে গাছটি ঘরে রাখার। পাতা আছে নয়টি। এটি বিক্রি হয়েছে ১৬ লাখ ৪০ হাজার টাকায় (১৯ হাজার ২৯৭ মার্কিন ডলার)। নিউজিল্যান্ডের নিলামের ‘সাইট ট্রেড মি’–তে গাছটি বিক্রি হয়েছে। খবর সিএনএনের।
 
নিউজিল্যান্ডে বিক্রি হওয়া এ গাছের নাম র্যাফিডোসফোরা টেট্রাসপারমা। এ জাতের গাছ এখন বিশ্বজুড়েই উচ্চ মূল্যে বিক্রি হচ্ছে। থাইল্যান্ড ও মালয়েশিয়ার দক্ষিণাঞ্চল গাছটির আবাস।
 
্যাফিডোসফোরা টেট্রাসপারমা নামের গাছটির বিশেষত্ব হলো এ গাছের পাতাগুলো দেখে মনে হয়, কেউ কেটে ফেলেছে। আর ১৬ লাখের বেশি টাকায় বিক্রি হওয়া গাছটির পাতার আরেকটি বিশেষত্ব হলো এর পাতার রং কয়েক ধরনের। ফলে এটি দেখতে বেশ বিচিত্র। আর কয়েক রঙের পাতাওয়ালা র্যাফিডোসফোরা টেট্রাসপারমা বেশ বিরল।
 
নিলামের মাধ্যমে গাছটি বিক্রি হয়েছে। গতকাল রোববার রাতে এর নিলাম শেষ হয়েছে। ট্রেড মি নামের নিলাম প্রতিষ্ঠানের মুখপাত্র মিলি সিলভেস্টার সিএনএনকে বলেন, ‘আমাদের নিলাম সাইটে বিক্রি হওয়া সবচেয়ে ব্যয়বহুল ঘরে রাখার গাছ এটি।’ তিনি বলেন, গাছটি ১ হাজার ৬০০ জনের পছন্দের তালিকায় ছিল। তাদের সাইটে দেখা হয়েছে ১ লাখ ২ হাজার বার। নিলামের শেষ কয়েক মিনিটে এটির দাম হু হু করে বেড়ে যায়। এর মধ্য দিয়ে এটা প্রমাণিত যে নিউজিল্যান্ডের বাসিন্দারা ঘরে রাখার গাছ কতটা ভালোবাসে।
 
সম্প্রতি নিউজিল্যান্ডে ঘরে রাখা গাছের দাম বেড়েছে। ট্রেড মির হিসাব অনুসারে, ২০১৯ সালের মে মাসে এসব গাছের দাম ছিল ২৪ মার্কিন ডলার। গত মাসে তার দাম বেড়ে হয়েছে ৫৮ ডলার। মিলি সিলভেস্টার বলেন, নিউজিল্যান্ডের নাগরিকদের মধ্যে গত কয়েক বছরে নতুন একটি চল চালু হয়েছে। সেটি হলো ঘরে গাছ রাখা।
Facebook Comments Box


Posted ১২:৩২ অপরাহ্ণ | সোমবার, ১৪ জুন ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!