শনিবার | ২০শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

নির্বাহী ম্যাজিষ্টেট কতৃক ১৭ বহিরাগত ও ২ গাড়ী আটক

নিজশ্ব প্রতিনিধী

নির্বাহী ম্যাজিষ্টেট কতৃক ১৭ বহিরাগত ও ২ গাড়ী আটক

নির্বাহী ম্যাজিষ্টেট কতৃক ১৭ বহিরাগত ও ২ গাড়ী আটক


ফেনীর সোনাগাজীতে আগামীকাল রবিবার অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ ধাপের ইউপি নির্বাচন। নির্বাচনকে প্রভাবিত করতে গাড়িযোগে উপজেলার সদর ইউনিয়নের প্রবেশ করলে একটি কালো হাইস গাড়ি ও একটি নোহা গাড়ীসহ ১৭ জনকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিকের নেতৃত্ত্বে পুলিশ ও বিজিবি’র দুটি আলাদা টিম।
নির্বাহী ম্যাজিস্ট্রেট লিখন বণিক জানান, সোনাগাজী সদর ইউনিয়নের চর গনেশ ও চর দরবেশ গ্রাম থেকে বহিরা গত প্রবেশ করছে এমন সংবাদের ভিত্তিতে অভিযান করে তাদের হাতেনাতে ধরতে সক্ষম হয়েছি, এদের বেশীর ভাগের বাড়ী পরশুরাম ও ছাগলনাইয়া।

নির্বাচন অবাধ সুষ্ঠ ও প্রভাব মুক্ত করতে আমরা আমাদের যথাযথ দায়িত্ব পালনে বদ্ধ পরিকর। নির্বাচন প্রভাবিত করতে সরকারি দলের মনোনয়ন প্রাপ্তদের পক্ষে কাজ করতে বিভিন্ন উপজেলা থেকে বহিরাগত আসার শঙ্কার কথা জানিয়ে আসছেন বিরোধী প্রার্থীরা। বহিরাগত কর্তৃক নির্বাচন প্রভাবিত হলে আত্মহত্যার হুমকি দিয়েছেন সদর ইউনিয়নে নৌকার বিদ্রোহী প্রার্থী সামছুল আরেফিন ও জাতীয় পার্টির প্রার্থী সিরাজুল ইসলাম। বহিরাগত ঠেকাতে ও নির্বাচন সুষ্ঠ করতে প্রশাসনের পক্ষ থেকে সব প্রস্তুতির কথা জানানো হয়েছে।

সোনাগাজী উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. মাইনুল হক জানান, উপজেলায় মোট ২ লাখ ৬ হাজার ৪২ জন ভোটার রয়েছে। ভোট গ্রহনের জন্য ৯১টি কেন্দ্রে ৫৩৯টি বুথ তৈরী করা হয়েছে। এসব কেন্দ্রে ১ লাখ ৪ হাজার ৮২১ পুরুষ ভোটার ও ১ লাখ ১ হাজার ২২১ জন মহিলা ভোটার ভোটাধিকার প্রয়োগ করবেন।


উপজেলার ৯টি ইউনিয়নের মধ্যে মঙ্গলকান্দি ও মতিগঞ্জ ইউপিতে বিনাপ্রতিদ্বন্দ্বীতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।
বাকী ৭টিতে চেয়ারম্যান পদে ২৮ জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়া ও ৯টি ইউপিতে সংরক্ষিত সদস্য পদে ৯৩ জন এবং সাধারণ সদস্য পদে ৪২১ জন প্রার্থী ভোটাভোটির মাঠে রয়েছেন। তবে প্রশাসনের পক্ষ থেকে ৯ ইউনিয়নের ৯১টি কেন্দ্রের মাঝে সব গুলোকেই গুরুত্বপূর্ণ ঝুঁকিপূর্ণ চিহ্নিত করে পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে।

সোনাগাজী মডেল থানার ওসি সাজেদুল ইসলাম জানান, উপজেলায় নির্বাচনী পরিবেশ বজায় রাখতে পাঁচ স্তরের নিরাপত্তা বলয় তৈরী করা হয়েছে। যে কোন পরিস্থিতি মোকাবেলায় পর্যাপ্ত র‌্যাব, বিজিবি টহল নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ৬২৬ জন পুলিশ সদস্য এবং প্রতিটি কেন্দ্রে ১৭ জন করে আনসার মোতায়েন থাকবে।


Facebook Comments Box

Posted ৪:০৬ পূর্বাহ্ণ | রবিবার, ২৬ ডিসেম্বর ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!