পানি নিষ্কাশন করে কৃষকের মুখে হাসি ফোটালেন গাংনীর এমপি খোকন

মেহেরপুর এর গাংনী  উপজেলাধীন তেরাইল গ্রামে যে জলাবদ্ধতার সমস্যা ছিল তার সাময়িক নিরসন করলেন মেহেরপুর-২ (গাংনী) আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাহিদুজ্জামান খোকন।

এমপি বলেন,পুকুর মালিকদের অপরিকল্পিতভাবে পুকুর তৈরী ও বাঁধের জন্য এ জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে। যদি জলাবদ্ধতা নিরসন না করা হয় তাহলে অনেক ফসলি জমি পানির নিচে তলিয়ে থাকবে তাই পুকুর মালিকদের একটু ক্ষতি হলেও এই জলাবদ্ধতা নিরসন করতে হচ্ছে।

তিনি হাদীসের উদ্ধৃতি দিয়ে আরও বলেন, পুকুর অবশ্যই নিজস্ব সম্পত্তি হতে হবে।আর ‘আপনার জানা সত্ত্বেও যদি কারো সম্পদ জোর করে এক ইঞ্চি দখল করে থাকেন তাহলে আপনার জন্য জান্নাত হারাম।’

বামুন্দি ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম বিশ্বাস ও ইউপি সদস্য জিয়াউর রহমানসহ সংশ্লিষ্ট জমির মালিকদের উপস্থিতিতে ড্রেজার মেশিন দিয়ে মাটি অপসারণ করে জলাবদ্ধতা সমস্যার সাময়িক সমাধান করা হয়।

ইউনিয়ন পরিষদ ও এমপি খোকনের নিজস্ব অর্থায়নে এ জলাবদ্ধতা নিরসন করে সমস্যার সমাধানের ব্যবস্থা গ্রহণ করা হয়। ফলে রক্ষা পেল নোনার বিলের ৭ শ’হেক্টর জমির ফসল, ফুটলো কৃষকের মুখে মধুর হাসি।

জমির মালিকরা বলেন, দীর্ঘদিন যাবৎ পানির নিচে আমাদের ফসলি জমি থাকার কারণে আমরা খুব সমস্যায় ভুগছিলাম এ সমস্যার সাময়িক নিরসন হয়েছে এতে আমরা খুশি হয়েছি তাই এমপি মহোদয়কে ধন্যবাদ জানাই।

তবে জমির মালিকরা জলাবদ্ধতা সমস্যার স্থায়ী সমাধানে এমপি সাহিদুজ্জামান খোকনকে অনুরোধ জানান।

এ সময় উপস্থিত ছিলেন জমির মালিকরা ছাড়াও স্থানীয় বিভিন্ন শ্রেণী পেশার মানুষ।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *