বৃহস্পতিবার | ২৫শে জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

প্রকাশ‍্য দিবালোকে বিলগাতুয়ায় বোমা বিষ্ফোরণের রহস‍্য কি?

প্রকাশ‍্য দিবালোকে বিলগাতুয়ায় বোমা বিষ্ফোরণের রহস‍্য কি?

প্রকাশ‍্য দিবালোকে বিলগাতুয়ায় বোমা বিষ্ফোরণের রহস‍্য কি?


সেলিম রেজা বাচ্চুঃ কুষ্টিয়ার দৌলতপুর সিমান্তবর্তী বিলগাতুয়া গ্রামে বোমা বিষ্ফোরণের বিকট শব্দ জনসাধারণের মনে অনেক প্রশ্নের জন্ম দিয়েছে । বক্কর নামে বোমা তৈরীর কারিগর বোমা তৈরীর উপকরণ কোথায় পেল? বোমা কোথায়,কি কাজে ব‍্যবহৃত হত? এই বোমা গুলো কে নিত? বক্কর কে বোমা বানানো কে শেখালো?

৩ বছর পূর্বে বক্কর ট্রলি চালিয়ে জীবিকা নির্বাহ করত। এখন তার পেশা কি? কিভাবে তার সংসার চলে? এই ঘটনার মাষ্টারমাইন্ড কে??

আহত বক্কর একই গ‍্রামের ইন্তাজ মন্ডলের ছেলে। তার বোমা তৈরীর কারখানাটি বিলগাতুয়া গ্রামের শেষ প্রান্তে গভীর বাঁশবাগানের মধ‍্যে অবস্থিত। গত বৃহস্পতিবার (১৯আগষ্ট) দুপুর ১২.৩০টায় সহযোগীদের সাথে নিয়ে বোমা তৈরী করছিল। এসময় বোমা বিষ্ফোরণের ঘটনা ঘটে।


বক্করের ডান হাতের কবজ্বী উড়ে যায়। এই জখম বোমা বিষ্ফোরণ জনিত কারণে হয়েছে বলে প্রাথমিকভাবে নিশ্চিত করেছেন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসক (আর এম ও) ডাঃ আশরাফুল আলম।

স্থানীয়দের ভাষ‍্য, বক্করের বাড়িতে বিকট শব্দে বোমা বিষ্ফোরিত হয়। জনসাধারণ আতঙ্কিত হয়ে পড়ে। কালো ধোঁয়ায় আচ্ছন্ন হয় চারিদিক। ঘরের টিন উড়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যান দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন।


পুলিশের চৌকস অভিযানিক দল ঘিরে ফেলে বক্করের বাড়ী। দৌড়ে পালিয়ে যাওয়ার সময়
বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িত সন্দেহে ঘটনাস্থল থেকে একই এলাকার মৃত ইয়াকুব মন্ডলের ছেলে আবুল কালাম@ কালাম মেম্বার, তাহের মন্ডলের ছেলে রাহিন,আমিরুলের ছেলে সালেহ আহমেদ দিপুকে গ্রেফতার করে পুলিশ।

ধৃত আসামী সহ ১৩ জনের বিরুদ্ধে বিষ্ফোরক দ্রব‍্য আইন-১৯০৮ এর ৪,৫,৬ ধারায় দৌলতপুর থানায় মামলা দায়ের করা হয়। মামলা নং ৩৮ তাং ১৯.০৮.২১ইং।

এই মামলায় অভিযুক্ত অন‍্যান‍্য আসামিরা হলোঃ তোয়াজের ছেলে আকিদুল,খোদা বক্স মন্ডলের ছেলে শফি,মাওলা বক্সের ছেলে ফকির,হাসেমের ছেলে বিল্লাল হোসেন,সালাম মন্ডলের ছেলে আশিক,ফকিরের ছেলে রুবেল,নুর হকের ছেলে মনজু,সবকুলের ছেলে জাহাঙ্গীর,আছের আলীর ছেলে টুয়েল সহ অজ্ঞাতনামা ২/৩ জন এখনো পলাতক রয়েছে। অভিযুক্ত সকল আসামি বিলগাতুয়া গ্রামের স্থায়ী বাসিন্দা। তারা দীর্ঘদিন মাদক চোরাচালান চক্রের সাথে জড়িত বলে জানিয়েছেন স্থানীয়রা।

ঘটনাস্থল থেকে বিষ্ফোরিত বোমার অংশ বিশেষ,৪৭টি কস্টেপ,২৩প‍্যাকেট কার্বন স্টিল বল( বিয়ারিং),জর্দ্দার কৌটাসহ বিস্ফোরণের অন্যান্য আলামত উদ্ধার করে পুলিশ।

প্রথমে গ‍্যাসের সিলিন্ডার বিষ্ফোরণ বলে দাবী করলেও সিলিন্ডারের কোন আলামত পায় নি পুলিশ।

আসামি দিপুর হেফাজত থেকে নিবন্ধন বিহীন এ‍্যাপাচি মটরসাইকেল উদ্ধার করে পুলিশ। যা দিয়ে সে মাদক চোরাচালান করত বলে জানা গেছে।

মাদকচোরাচালান চক্রের মূলহোতা সহ
বোমা বিষ্ফোরণের ঘটনায় জড়িতদের দ‍্রূত গ্রেফতার করতে হবে এমনটাই দাবী বিলগাতুয়া গ্রামবাসীর।

এ প্রসঙ্গে দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাসির উদ্দীন গণমাধ্যমকর্মীদের জানান, পলাতক আসামীদের দ্রূত গ্রেফতার করতে পুলিশের একাধিক টিম কাজ করছে। ধৃত আসামীদের জিজ্ঞাসাবাদ করতে বিজ্ঞ আদালতে রিমান্ডের আবেদন করা হয়েছে।
এ রিপোর্ট লেখা পযর্ন্ত (২১ আগষ্ট) এই মামলার এজাহার ভুক্ত ১০ আসামী পলাতক ছিল।

Facebook Comments Box

Posted ৫:৩৯ অপরাহ্ণ | শনিবার, ২১ আগস্ট ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!