শুক্রবার | ১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

প্রণব মুখার্জির মৃত্যুতে মাহবুবুল আলম হানিফের শোক

প্রণব মুখার্জির মৃত্যুতে মাহবুবুল আলম হানিফের শোক

ভারতের সাবেক রাষ্ট্রপতি প্রণব মুখার্জির মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবুল আলম হানিফ।


ভারতের সাবেক রাষ্ট্রপতি, উপমহাদেশে রাজনীতির প্রবাদ পুরুষ, বাংলাদেশের অকৃত্রিম বন্ধু প্রণব মুখোপাধ্যায়-এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন মাহবুবউল আলম হানিফ।

সোমবার (৩১ আগস্ট) হানিফ শোকবার্তায় প্রণব মুখার্জির আত্মার শান্তি কামনা করেন ও তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

তিনি শোক বার্তায় বলেন, প্রণব মুখার্জি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনীতি ও বাংলাদেশ স্বাধীনতার সাথে ওতপ্রোতভাবে জড়িয়ে আছেন। মহান মুক্তিযুদ্ধে তাঁর অকৃত্রিম অবদান মুক্তিকামী বাঙালি শ্রদ্ধাভরে স্মরণ করবে।


হানিফ আরও বলেন, প্রণব মুখার্জি শুধু ভারতের সাবেক একজন রাষ্ট্রপতিই নন, তিনি প্রতিবেশীর প্রতি চরম সহানুভূতিশীল ও দায়িত্ববান একজন রাজনৈতিক বোদ্ধাও বটে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি ছিল তাঁর অকৃত্রিম ভালোবাসা ও শ্রদ্ধাবোধ।

তাই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের দুর্যোগ-দুর্বিপাকে প্রণব মুখার্জিকে একজন অকৃত্রিম বন্ধু ও নির্ভরযোগ্য অভিভাবক হিসেবেই  আমরা পেয়েছি। তিনি দায়িত্বপূর্ণ অভিভাবকের ন্যায় বঙ্গবন্ধুর সুযোগ্য উত্তরসূরী, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ বঙ্গবন্ধুর পরিবারের সদস্যদেরকে স্নেহ-মমতা ও দায়িত্বশীলতার চাদরে আবদ্ধ করে রেখেছিলেন। তার মৃত্যতে ভারত একজন যোগ্য ও দেশপ্রেমিক রাজনীতিবিদকে হারালো, আমরা হারালাম নির্ভরযোগ্য ও অকৃত্রিম এক বন্ধুকে।


তাঁর নেতৃত্বের দৃঢ়তা, রাজনীতির বিশ্লেষণী ক্ষমতা এবং বাংলাদেশ ও এদেশের জনগণের প্রতি সহমর্মিতা অবিস্মরণীয় হয়ে থাকবে। আমাদের হৃদয়ে তিনি উজ্জ্বল নক্ষত্রের ন্যায় সর্বদা আলোক স্ফুরণ ও প্রেরণা যোগাবেন।

Facebook Comments Box

Posted ৩:৪২ অপরাহ্ণ | সোমবার, ৩১ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!