বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ফখরুলের বাসায় ডিম ছোড়া আরো ৫ নেতা বহিষ্কার

প্রতিদিনের কুষ্টিয়া অনলাইন নিউজ ডেস্ক

ফখরুলের বাসায় ডিম ছোড়া আরো ৫ নেতা বহিষ্কার

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসভবনে ডিম ছুড়ে প্রতিবাদ করার অপরাধে স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আরো পাঁচজনকে বহিষ্কার করা হয়েছে। এর আগে এ ঘটনায় জড়িত থাকার অপরাধে মহানগর উত্তর বিএনপির ১২ নেতাকে বহিষ্কার করা হয়।


সোমবার (১২ অক্টোবর) দিনগত রাতে স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর উত্তরের ভারপ্রাপ্ত দফতর সম্পাদক মিজানুর রহমান মিজান ও ছাত্রদল মহানগর উত্তরের দফতর সম্পাদক তানভীর আহমেদ খান ইকরাম স্বাক্ষরিত এক প্রেসবহিষ্কৃতরা হলেন- উত্তরা পূর্ব থানা স্বেচ্ছাসেবক দলের সাবেক আহ্বায়ক মো. শরীফ হোসেন ও একই থানার যুগ্ম-আহ্ব

্ঞপ্তিতে জানানো হয়, দক্ষিণ খান থানা ছাত্রদল নেতা মো. ুর রশীদ বাবু, আব্দুল আজিজ ও বিমানবন্দন আহমেদকে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে জাতীয়তাবাদী ছাত্রদলের প্রাথমিক সদস্যপদ হতে সাময়িক বহিষ্কার করা হলো।

১০ অক্টোবর বিকেলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উত্তরার বাসার সামনে শতাধিক নেতাকর্মী জড়ো হয়ে বিক্ষোভ প্রদর্শন করেন। মহাসচিবের বাসা লক্ষ্য করে ইটপাটকেল ও ডিম ছুড়েন। তারা যুবদল নেতা এসএম জাহাঙ্গীরকে ঢাকা-১৮ আসনে দলীয় মনোনয়ন দেওয়ার প্রতিবাদ জানান।


ওইদিন রাতে বিএনপির স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়। এর পেছনে সরকারের মদদ রয়েছে বলে অভিযোগ করা হয়।

আগের দিন ৯ অক্টোবর বিকেলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সংবাদ সম্মেলন করে ঢাকা-১৮ আসনে যুবদল ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম জাহাঙ্গীর হোসেনকে দলীয় মনোনয়ন দেওয়ার ঘোষণা দেন। মূলত তারপর থেকেই ঢাকা-১৮ আসনের নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দেয়। ওই আসনে দল থেকে আরও ৮ প্রার্থী মনোনয়ন প্রত্যাশী ছিলেন। প্রার্থীদের মনোনয়ন দেওয়ার আগে ১২ সেপ্টেম্বর গুলশান কার্যালয়ে সাক্ষাৎকার নেওয়া হয়। ওইদিন এসএম জাহাঙ্গীর ও কফিল উদ্দিনের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এরপর সাতপ্রার্থী দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যান বরাবরে অভিযোগ দিয়ে এ ঘটনার জন্য জাহাঙ্গীরকে দায়ী করে তাকে মনোনয়ন না দেওয়ার আবেদন করেন। কিন্তু হঠাৎ করে জাহাঙ্গীরকে মনোনয়ন দেওয়ার পর নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। তারই বহিঃপ্রকাশ ঘটে মহাসচিবের বাসায় ডিম ছোড়ার মধ্যে দিয়ে


Facebook Comments Box

Posted ৫:৫২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ১৩ অক্টোবর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!