শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ফেসবুকে অনলাইন ব্যবসার নামে অভিনব প্রতারণা

ফেসবুকে অনলাইন ব্যবসার নামে অভিনব প্রতারণা

ইন্টারনেটভিত্তিক সাইবার জগৎ এখন অপরাধের আখড়া। এমন কোনো অপরাধ নেই যা এই জগতে ঘটছে না। দেশে জঙ্গিবাদ বিস্তার থেকে শুরু করে যাবতীয় অপরাধ-প্রতারণার এক ভয়ঙ্কর ফাঁদে পরিণত হয়েছে দেশের সাইবার জগৎ। বিশেষ করে বহুল ব্যবহৃত সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুককেন্দ্রিক নানা অপরাধ-প্রতারণা ঘটে চলছে অহরহ। সামান্য অসাবধানতার কারণে এর ব্যবহারকারী প্রতারক চক্রের ফাঁদে পড়ে ক্ষতিগ্রস্ত হচ্ছেন। কেউ কেউ পড়ছেন মারাত্মক হয়রানিতে।


মানুষ এখন কেবলই মার্কেটে গিয়ে কেনাকাটা করেন না, টুকটাক পণ্য থেকে শুরু করে দামি পণ্য পর্যন্ত কেনা হচ্ছে অনলাইন থেকে। ফলে দিন দিনই জনপ্রিয় হয়ে উঠছে অনলাইন শপিং ব্যবস্থা। তবে অনলাইনে কেনাকাটা করতে গিয়ে নানাভাবে প্রতারণার শিকার হচ্ছেন অনেকে

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অসংখ্য অনলাইন শপিং পেজ রয়েছে, যেগুলো নানা রকমের চটকদার বিজ্ঞাপন দিয়ে মানুষকে আকৃষ্ট করার চেষ্টা করে থাকে। এরমধ্যে কিছু পেজ পাওয়া যায় যেগুলো কখনো কখনো এক ধরনের পণ্য দেখিয়ে অন্য ধরনের কিংবা নিম্নমানের পণ্য ডেলিভারি দিয়ে থাকে। আবার, কিছু কিছু পেজে অগ্রিম মূল্য পরিশোধের পরেও ভূল পণ্য দিয়ে থাকে। এমতাবস্থায় সেই পেজ থেকেও কোন প্রতিকার পাওয়া যায় না।

গত শনিবার অনলাইনে শাড়ির বিজ্ঞাপন দেখে আমার এক চাচী ও তার ভাবি দুটো শাড়ি অর্ডার দিয়েছে। উনারা বলল ২৬০০ টাকার শাড়ি ১৪০০ টাকা করে নেবে। প্রথমে কুরিয়ার খরচ ৩০০ টাকা দিতে হবে। তারপরে কুরিয়ারে আসার পর বাকি টাকা দিতে হবে।


যথারীতি কুরিয়ার থেকে ফোন দিতেছে আমাকে , উনারাও আমাকে ফোন দিতেছে পণ্য নেওয়ার জন্য।

আমি ৪২০০ টাকা দিয়ে ৩ টি শাড়ি নিয়ে আসি। শাড়ি খুলে মাথায় হাত। যে শাড়ি দিবার কথা তা না দিয়ে ৩০০ টাকার শাড়ি দিয়েছে।


সাথে সাথে উনাকে ফোন করলাম উনি বললো ভুল হয়ে গেছে আগামীকাল আপনারা পণ্য পাবার পর এই পণ্য কুরিয়ার করে দিবেন।

এখন আর উনি ফোন ধরেন না । মানুষ যাবে কোথায় একজনের জন্য ১০ জনের বদনাম হয়। তাই অনলাইনে পণ্য ক্রয় করতে চাইলে সবাই অনেক হিসেব করে কিনবেন। এই প্রতারক ধোকাবাজ কে ধরিয়ে দিন ।
ওই প্রতারকের মোবাইল নাম্বার: ০১৭৬৭-৩৬০৪৪৩.

এটা হল লিংক:https://www.facebook.com/101172518592031/posts/112719660770650/

Facebook Comments Box

Posted ১০:৫৫ পূর্বাহ্ণ | সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!