শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা ঠেকানোর ক্ষমতা নেই কারো: হানিফ

প্রতিদিনের কুষ্টিয়া অনলাইন নিউজ ডেস্ক

বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠা ঠেকানোর ক্ষমতা নেই কারো: হানিফ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, আলেম ওলামারা শ্রদ্ধার পাত্র। উগ্রবাদী কথা বলে শ্রদ্ধা ধরে রাখবেন৷ উগ্রবাদী কথা জনগণ সমর্থন করে৷ বঙ্গবন্ধুর ভাস্কর্য প্রতিষ্ঠিত হবে৷ কোন শক্তির ক্ষমতা নেই এটা ঠেকানোর।


শনিবার (২৮ নভেম্বর) ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি ও ঢাকার সাবেক মেয়র মোহাম্মদ হানিফের ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের এক আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে এ তথা বলেন তিনি।

এসময় মাহবুব উল আলম হানিফ বলেন, ‘তারা ইসলামের প্রতিনিধিত্ব করছে৷ তারা বলে ইসলামের ধারক ও বাহক৷ ইসলামের উগ্রবাদের কোন স্থান নেই। কিন্তু আলেমদের নাম করে যারা উগ্রবাদের কথা বলছে সেটা ইসলাম বলে না৷ ইসলাম শান্তির কথা বলে।

আপনারা যে ভাষায় কথা বলছেন মহানবীর সময়ে এমন করে কেউ বললে ইসলাম গ্রহণ করতো না৷ আপনারা ভাস্কর্য নিয়ে কথা বলছেন, পৃথিবীর অন্যান্য মুসলিম দেশে অনেক ভাস্কর্য আছে৷ সেখানে ভাস্কর্য নিয়ে কেউ কথা বলে না৷ মক্কা নগরীর মানুষই ভাস্কর্য নিয়ে কথা বলে না৷ আপনারা জঙ্গিদের ভাষায় কথা বলছেন৷ এটা পাকিস্তানের ইসলাম। এটা স্বাধীন রাষ্ট্র, এখানে পাকিস্তানের প্রেতাত্মা বা রাজাকারদের হুমকি শোনার জন্য ৯ মাস যুদ্ধ করে স্বাধীন হয়নি৷ এটা স্বাধীন দেশ, এখানে সরকার আছে, জনগণ আছে। আপনাদের উগ্রবাদী কথা জনগণ মানে না৷’


তিনি আরো বলেন, ‘যারা আবার শাপলা চত্বরের হুমকি দেয়, তাদের লজ্জা থাকা উচিত। লেজ গুটিয়ে পালিয়েছিল তারা, কোনো হুমকি কাজে আসবে না। সরকারের শক্তি সম্পর্কে তাদের ধারণা থাকা উচিত।’

Facebook Comments Box


Posted ১০:২৩ পূর্বাহ্ণ | শনিবার, ২৮ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!