শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন

সাজ্জাদ ফয়সাল,যবিপ্রবি প্রতিনিধি

বঙ্গবন্ধুর সমাধিতে যবিপ্রবি পরিবারের শ্রদ্ধা নিবেদন

শোকাবহ আগস্ট স্মরণে মাসব্যাপী কর্মসূচির অংশ হিসেবে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিপ্রবি) পরিবার। সেখানে বৈশ্বিক মহামারী করোনা থেকে বিশ্ব সম্প্রদায় যেন মুক্তি পায়, এ জন্য বিশেষ দোয়া-মোনাজাত করা হয়।


গতকাল সোমবার গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় জাতির পিতার সমাধিসৌধে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়।

যবিপ্রবি ক্যাম্পাস থেকে সকাল ৮টায় বিশ্ববিদ্যালয় পরিবারের সদস্যরা টুঙ্গিপাড়ার উদ্দেশ্যে যাত্রা করেন। বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধুর সৌমাধিসৌধে পৌঁছানোর পর বিশ্ববিদ্যালয় পরিবারের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫ আগস্টে শহীদ সকল সদস্যের রূহের মাগফিরাত এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। একইসঙ্গে করোনা মুক্ত বিশ্বের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন বঙ্গবন্ধুর সমাধিসৌধের আলহাজ্ব মাওলানা মো. নওয়াব আলী। পরে যবিপ্রবির উাপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন সমাধিসৌধের শোক বইয়ে স্বাক্ষর করেন।

এ সময় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেনের সঙ্গে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডিন্স কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোঃ আনিছুর রহমান, রেজিস্ট্রার প্রকৌশলী মোঃ আহসান হাবীব, শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো: ইকবাল কবীর জাহিদ ও সাধারণ সম্পাদক প্রকৌশলী ড. মো: আমজাদ হোসেন, কর্মকর্তা সমিতির সভাপতি প্রধান প্রকৌশলী হেলাল উদ্দিন পাটোয়ারি ও সাধারণ সম্পাদক এ টি এম কামরুল হাসান, শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ড. সেলিনা আক্তার, সহকারী প্রক্টর ড. হাসান মোহাম্মদ আল-ইমরান, জাতির পিতার ৪৫তম শাহাদত বার্ষিকী পালন কমিটির সদস্য-সচিব ডা. দীপক কুমার মন্ডল, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ড যবিপ্রবি শাখার আহ্বায়ক মো. হায়াতুজ্জামান, কর্মচারী সমিতির সভাপতি এস এম সাজেদুর রহমান জুয়েল, সাধারণ সম্পাদক কে এম আরিফুজ্জামান সোহাগ প্রমুখ।


এদিকে মাসব্যাপী কর্মসূচি পালনের অংশ হিসেবে সমাজের অনগ্রসর জনগোষ্ঠীর স্বাস্থ্য সুরক্ষায় ফ্রি মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার বিতরণের কর্মসূচি নেওয়া হয়েছে। একইসঙ্গে আগামী ১৫ আগস্ট বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়েছে।

Facebook Comments Box


Posted ১০:৪৮ অপরাহ্ণ | সোমবার, ১০ আগস্ট ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!