বাংলাদেশ-ভারতের মধ্যে বন্ধুত্ব সুলভ সম্পর্ক আছে, থাকবে

ভারতীয় হাইকমিশনার রাজশাহীস্থ সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটি বলেছেন, বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ থেকে শুরু করে এখন পর্যন্ত বাংলাদেশ-ভারত দুই দেশের মধ্যে বন্ধুত্ব সুলভ সম্পর্ক বজায় আছে, এটি বজায় থাকবে। বিগত এক দশকে বাংলাদেশ সামাজিক উন্নয়নসহ অনেক ক্ষেত্রে অভূতপূর্ব অগ্রগতি হয়েছে। এটি বন্ধু প্রতীম দেশের জন্য ভালো লাগার বিষয়।

শনিবার (৩ অক্টোবর) দুপুর ১২টার দিকে পাবনা প্রেসক্লাব মিলনায়তনে জেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভায় সঞ্জিব কুমার ভাটি এ কথা বলেন।
দীর্ঘমেয়াদী ভিসা ও সহজীকরণ সংক্রান্ত প্রসঙ্গে সঞ্জিব ভাটি বলেন, বৈশ্বিক মরণঘাতি করোনা ভাইরাসের কারণে স্বাস্থ্য নিরাপত্তাসহ সার্বিক কারণেই ভিসা প্রদানে কিছুটা জটিলতা হয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে ভিসা প্রক্রিয়াটা আগের মতো সহজ হয়ে যাবে।

অনুষ্ঠানের শুরুতেই দু’দেশের জাতীয় সংগীত পরিবেশন শেষে ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জিব কুমার ভাটিকে প্রেসক্লাবের পক্ষ থেকে শুভেচ্ছা স্মারক উপহার দেয়া হয়। মতবিনিময় শেষে পাবনা প্রেসক্লাবকে ভারতীয় হাইকমিশনার পক্ষ থেকে ৩ টি কম্পিউটার দেওয়া হয়।
পাবনা প্রেসক্লাবের সভাপতি এবিএম ফজলুর রহমানের সভাপতিত্বে ও সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক ইয়াদ আলী মৃধা পাভেলের সঞ্চালনায় মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য দেন প্রেসক্লাব সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

অন্যর মধ্যে বক্তব্য দেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও কলামিস্ট রণেশ মৈত্র, প্রবীণ সাংবাদিক রবিউল ইসলাম রবি, আব্দুল মতীন খান, প্রেসক্লাব সহ-সভাপতি মীর্জা আজাদ, শহিদুর রহমান শহিদ, সাবেক সহ-সভাপতি আখতারুজ্জামান আখতার, সাংবাদিক ও কলামিস্ট হাবিবুর রহমান স্বপন, সাবেক সাধারণ সম্পাদক আহমেদ উল হক রানা, আঁখিনূর ইসলাম রেমন প্রমুখ।

Facebook Comments Box

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *