শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বেতারের মুজিব বর্ষের নাটকে জুটি বাঁধলেন শতাব্দী ও চুমকী

বেতারের মুজিব বর্ষের নাটকে জুটি বাঁধলেন শতাব্দী ও চুমকী

করোনাভাইরাসের কারণে বিনোদন জগত স্তব্ধ হয়ে গিয়েছিল। কিন্তু পর্যায়ক্রমে কাজ শুরু হয়েছে এ অঙ্গনেও। বিশেষ করে নাট্যাঙ্গন অনেকটাই স্বাভাবিক এখন। ঈদের কাজ নিয়েই অভিনয়শিল্পীদের ব্যস্ততা যাচ্ছে।


তবে এই ফাঁকে মুজিব বর্ষের নাটকের কাজও চলছে। তেমনই বাংলাদেশ বেতারে একাধিক মুজিব বর্ষের নাটক নির্মিত হচ্ছে। সেই ধারাবাহিকতায় ২৩ জুলাই বেতারের সদর দফতরে ‘মোহন বাঁশি’ নামের একটি নাটকের রেকডিং সম্পন্ন হয়েছে। মান্নান হীরার রচনায় নাটকটি প্রযোজনা করেছেন সৈয়দা ফরিদা ফেরদৌসী যাত্রী।

আর এ নাটকের মাধ্যমে বেতার নাটকে প্রথমবার জুটি বেঁধে অভিনয় করেছেন শতাব্দী ওয়াদুদ ও নাজনীন হাসান চুমকী। এতে শতাব্দী একজন মুক্তিযোদ্ধার চরিত্রে এবং চুমকী রাজাকারের মেয়ের চরিত্রে অভিনয় করেছেন। তারা দুজন আবার একে অন্যের প্রেমে মগ্ন থাকেন। যুদ্ধের আগে প্রেমে পড়লেও যুদ্ধ শুরু হওয়ার পর তারা আলাদা হয়ে যান। নাটকটির গল্প তৈরি হয়েছে ১৯৭১ সালের ৭ মার্চকে ঘিরে।

এতে অভিনয় প্রসঙ্গে শতাব্দী ওয়াদুদ বলেন, বেতারের নাটক এখনও শ্রোতাদের কাছে প্রিয়। কারণ এই মাধ্যমে কোনো কাজ করলে তার প্রতিক্রিয়া পাই শ্রোতাদের কাছে থেকে। এবারের নাটকটিও বেশ ভালো। এছাড়া বেতার নাটকে চুমকীর সঙ্গে জুটি বেঁধে অভিনয় করেছি প্রথমবার। তিনি বেশ সহযোগিতাপরায়ন এক অভিনেত্রী। আশা করছি নাটকটি শ্রোতাদের ভালো লাগবে।


নাজনীন হাসান চুমকী বলেন, লকডাউন শুরু হওয়ার পর আর কোনো কাজ করি নাই অভিনয়ে। এ নাটকের মাধ্যমে বিরতি ভেঙ্গেছি। শতাব্দী ওয়াদুদ শক্তিমান অভিনেতা। তার সঙ্গে জুটি বেঁধে অভিনয় করতে ভালো লেগেছে। আশা করছি নাটকটি শ্রোতাপ্রিয় হবে।

নাটকটি আগামী মাসে প্রচার হবে। এদিকে নাটকে অভিনয়ের পাশাপাশি সিনেমাতেও নিয়মিত অভিনয় করছেন শতাব্দী। অন্যদিকে চুমকী টিভি নাটকের পাশাপাশি মঞ্চেও নিয়মিত অভিনয় করেন। এছাড়া নাট্যকার ও নির্মাতা হিসেবেও তার সুখ্যাতি আছে।


Facebook Comments Box

Posted ২:১৫ অপরাহ্ণ | শুক্রবার, ২৪ জুলাই ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

“অমর মুজিব“
“অমর মুজিব“

(985 বার পঠিত)

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!