বুধবার | ২৬শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১২ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বেনাপোল কাস্টমস হাউজে- জয়েন্ট কমিশনারের বরখাস্ত চেয়ে বিক্ষোভ।

তামিম হোসেন যশোর বেনাপোল প্রতিনিধি।

বেনাপোল কাস্টমস হাউজে- জয়েন্ট কমিশনারের বরখাস্ত চেয়ে বিক্ষোভ।

পানগাঁও কাস্টম হাউসের এক সিনিয়র রাজস্ব কর্মকর্তাকে মারধর, হেনস্থা ও লাঞ্ছিত করার অভিযোগে পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. লুৎফুল কবিরকে বরখাস্তের দাবিতে বেনাপোল কাষ্টমস্ হাউসে বিক্ষোভ চলছে।


সোমবার ( ৩০ নভেম্বর) সকাল থেকে জাতীয় বেনাপোল কাস্টম হাউসের ভিতরে বিক্ষোভ করছেন কাস্টমস্ কর্মকর্তাদের সংগঠন। এর মধ্যে রয়েছে বাংলাদেশ কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (বাকাএভ), ও খুলনা কাস্টমস ভ্যাট অ্যান্ড এক্সিকিউটিভ অ্যাসোসিয়েশন (খুকাএভ)।

বিক্ষোভ সূত্রে জানা যায়, গত ২৫ নভেম্বর পানগাঁও কাস্টম হাউসের যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের নিজ কক্ষে সহকারী রাজস্ব কর্মকর্তাদের সামনে এক রাজস্ব কর্মকর্তাকে মারধর ও অকথ্য ভাষায় গালিগালাজ করেন। এরপর থেকে সারাদেশের সহকারী রাজস্ব কর্মকর্তা ও রাজস্ব কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়।

সূত্র জানায়, কোনো এক ফাইলের বিষয়ে অনৈতিক দাবি ছিল যুগ্ম কমিশনার লুৎফুল কবিরের। কিন্তু ওই রাজস্ব কর্মকর্তা সেটির বিরোধিতা করায় তাকে ডেকে নিয়ে মারধর করা হয়।


কাষ্টমস্ কর্মকর্তাদের সূত্রে জানা গেছে, অভিযুক্ত যুগ্ম কমিশনার শুধু কাস্টম হাউস পানগাঁও নয় এর আগে যেসব কর্মস্থলে কর্মরত ছিলেন সেখানেও কর্মকর্তা-কর্মচারী এমনকি স্টেক হোল্ডারদের সঙ্গেও খারাপ ব্যবহার করেছেন। নানাবিধ অভিযোগে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়ার কথা থাকলেও অদৃশ্য কারণে সেসব অভিযোগের তদন্ত আলোর মুখ দেখেনি। ঘটনার পাঁচদিন অতিবাহিত হলেও এখনও যুগ্ম কমিশনারকে বরখাস্ত করা হয়নি। তাকে আমরা বরখাস্ত করার দাবি করছি। তা না হলে আজকের মধ্যে কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবো।’

এসময় উপস্থিত ছিলেন বেনাপোল কাস্টমের রাজস্ব কর্মকর্তা রফিকুল ইসলাম, সাইদুল ইসলাম, স্বপন কুমার দাস,দেলোয়ার হোসেন, মিজানুর রহমান, আশরাফুল আলম,শফিকুর রহমান প্রমুখ।


Facebook Comments Box

Posted ৯:০০ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!