শনিবার | ১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

বেনাপোল চেকপোস্ট কাস্টমসের শুল্ক গোয়েন্দার ঘুষ বাণিজ্য – মিথ্যা নিউজ এর প্রতিবাদ

তামিম হোসেন যশোর বেনাপোল প্রতিনিধি।

বেনাপোল চেকপোস্ট কাস্টমসের শুল্ক গোয়েন্দার ঘুষ বাণিজ্য – মিথ্যা নিউজ এর প্রতিবাদ

আজ ১২ মার্চ (একাত্তর নিউজ টোয়েন্টিফোর ডটকম) নামে একটি কথিত নামসর্বস্ব অনলাইন নিউজ পোর্টালে ‘বেনাপোল প্যাসেঞ্জার টার্মিনালে কাস্টমস শুল্ক গোয়েন্দার ঘুষ বাণিজ্য’ শিরোনামে একটি সংবাদ প্রকাশ করা হয় । ভিত্তিহীন এই সংবাদটিতে যদিও কাস্টমস শুল্ক গোয়েন্দার বিরুদ্ধে ঘুষ বাণিজ্যের অভিযোগ করা হয়েছে, কিন্তু অভিযোগের পরিপ্রেক্ষিতে সংবাদটিতে তথ্য-উপাত্ত হিসেবে শুধুমাত্র একজন পথচারীর নাম উল্লেখ করে মনগড়া বক্তব্য ছাড়া অন্য কোনো নির্ভরযোগ্য প্রমাণ অথবা তথ্যচিত্র নেই।


ঘটনার পরিপ্রেক্ষিতে কাস্টমস শুল্ক গোয়েন্দা মো মনিরুল ইসলাম এক ভিডিও সাক্ষাৎকারে জানিয়েছেন, সংবাদটি সম্পূর্ণরূপে ভিত্তিহীন। একজন তৃতীয় লিঙ্গের ব্যক্তি আমার বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে নামসর্বস্ব একটি অনলাইন নিউজ পোর্টালে আমার নামে মিথ্যা বানোয়াট তথ্য দিয়ে সংবাদ পরিবেশন করছে ।

গত ১১/৩ ২০২১ তারিখে, তৃতীয় লিঙ্গের একজন ব্যক্তি নাম( রেশমা) তার সাথে করে দুই জন ইন্ডিয়ান পাসপোট যাত্রী কাস্টমস তল্লাশি কেন্দ্র পার হওয়া পরে আমি তাদের ব্যাগেজ চেকিং এর জন্য দাঁড় করায়।
তারা আমাকে বলল মালামাম স্পর্টেক্স করে নিয়েছি,আমি বললাম কত টাকা খরচ হয়েছে, তারা বলল ১২ হাজার টাকা , তখন আমি ট্যাক্স এর কপি চাইলাম, কিন্তু দেখলাম দুই টা ট্যাক্স এর কপিতে ৫৮২০ টাকাসেক্স করা হয়েছে ।
আমি বললাম রেশমাকে এত টাকা নিয়েছেন কেন, বলতেই আমাকে উল্টো গালিগালাজ শুরু করে এবং আমাকে দেখে নেয়ার হুমকি দেয় ও বলে আমার যাত্রীর কাছ থেকে আমি নেব সেটা আপনার কি।
এই বিষয় নিয়ে রেশমা উত্তেজিত হয়ে,
নির্ভরযোগ্য কোন তথ্য-উপাত্ত ছাড়া আমি কাস্টমসে প্যাসেঞ্জারদের কাছ থেকে ঘুষ নিচ্ছি এমন অভিযোগ করেছে। যার স্বপক্ষে নামসর্বস্ব এই অনলাইন গণমাধ্যম টি কোন প্রমাণ সংযুক্ত করতে পারেনি। এমন অবস্থায় স্থানীয়ভাবে এবং অর্পিত দায়িত্ব পালনে যাত্রীদের কাছে আমার ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে । আমি এই সংবাদের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই এবং নির্ভরযোগ্য তথ্য উপাত্ত ছাড়া আমার বিরুদ্ধে এ ধরনের বানোয়াট সংবাদ পরিবেশন না করতে সংশ্লিষ্ট গণমাধ্যম ও সংশ্লিষ্ট সংবাদদাতাকে উৎসাহিত করছি।

এ ব্যাপারে বেনাপোল চেকপোষ্ট কাস্টমস সুপার মোছা (শারমিন আক্তার) জানায়, নামসর্বস্ব এ গণমাধ্যমটির সংশ্লিষ্ট সংবাদদাতা তৃতীয় লিঙ্গের সুযোগ নিয়ে একের পর এক জনের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করে কথাকথিত গণমাধ্যমে সংবাদ পরিবেশন করে। এখনো পর্যন্ত সংশ্লিষ্ট তৃতীয় লিঙ্গের সংবাদ দাতার ঘুষ বাণিজ্য ইস্যুতে সংবাদ এর স্বপক্ষে কোন তথ্যচিত্র অথবা নির্ভরযোগ্য প্রমাণ আমরা পাইনি।


Facebook Comments Box


Posted ১২:০৫ অপরাহ্ণ | শনিবার, ১৩ মার্চ ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!