মঙ্গলবার | ২৫শে জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ব্রডের প্রসঙ্গে ‘৬ ছক্কা’ টেনে আনা পছন্দ নয় যুবরাজের

ব্রডের প্রসঙ্গে ‘৬ ছক্কা’ টেনে আনা পছন্দ নয় যুবরাজের

বিষয়টি একরকম গা সওয়া হয়ে গিয়েছিল? সেই যে ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে স্টুয়ার্ট ব্রডকে ছয় ছক্কা মেরেছিলেন যুবরাজ সিং। এরপর থেকে যুবরাজ কিংবা ব্রড দুজন একে-অপরকে নিয়ে কথা বললেই ছয় ছক্কার প্রসঙ্গ ওঠে। ভক্তরা এই কাজটা বেশি করেন। কিন্তু কতক্ষণ তা ভালো লাগে?


বিশেষ করে ব্রডের এই মাইলফলক গড়ার সময়ে। ম্যানচেস্টার টেস্টে ৫০০ উইকেট নেওয়ার মাইলফলক ছুঁয়েছেন ইংলিশ পেসার। খুব বেশি বোলার এ তালিকায় নেই। সপ্তম বোলার হিসেবে কীর্তিটির দেখা পান ব্রড। এমন সময়ে যুবরাজ সিং ব্রডের প্রশংসা করলেও সেই ছয় ছক্বার বিষয়টি টেনে আনতেন ক্রিকেটপ্রেমীরা। এ কথা আর কেউ নয় স্বয়ং যুবরাজ নিজেই মনে করেন!

তাই টুইটে ব্রডকে অভিনন্দন জানাতে গিয়ে সবার আগে এ বিষয়টি স্মরণ করিয়ে দিয়েছেন যুবরাজ। ভারতের হয়ে বিশ্বকাপজয়ী সাবেক এ অলরাউন্ডার আজ টুইট করেন, ‘আমি নিশ্চিত যতবারই স্টুয়ার্ট ব্রডকে নিয়ে কিছু লিখব ততবারই লোকে তার ছয় ছক্কার হজম টেনে আনবে। আজ আমার সব ভক্তকে অনুরোধ করছি সে যা অর্জন করেছে তার জন্য প্রশংসা করুন। টেস্টে ৫০০ উইকেট হালকা কিছু না। এটার জন্য কঠোর পরিশ্রম, আত্মনিবেদন ও দৃঢ়সংকল্পের প্রয়োজন। ব্রড, তুমি কিংবদন্তি।’

যুবরাজের টুইটে অনেকেই ব্রডের প্রশংসা করেছেন। এক ভক্ত লিখেছেন, এই দুজনের মধ্যে মিলও আছে। ব্রড এক ওভারে ৬ ছক্কা হজমের পর দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে টেস্টে ৫০০ উইকেট নিয়েছেন। আর যুবরাজ যতবারই চোট কিংবা স্বাস্থ্যগত সমস্যায় পড়েছে, প্রতিবারই ঘুরে দাঁড়িয়েছে। এর মধ্যে আছে বিশ্বকাপে সেরা খেলোয়াড় হওয়াও। এ ছাড়াও ক্যানসারের সঙ্গে লড়াইয়ে জিতে ক্রিকেটে ফিরেছেন যুবরাজ।


দক্ষিণ আফ্রিকায় ২০০৭ বিশ্বকাপে ব্রডের এক ওভারে ৬ ছক্কা মারেন যুবরাজ। ভিন্ন সংস্করণ হলেও টেস্টে ব্রডের সাফল্যেও অনেকে তাঁর সেই বেধড়ক পিটুনি খাওয়া মনে করিয়ে দিয়ে রসিকতা করে থাকেন। যুবরাজের এ টুইটের পর এ ব্যাপারটির পরিবর্তন হলেও হতে পারে।

Facebook Comments Box


Posted ১১:৪২ পূর্বাহ্ণ | বুধবার, ২৯ জুলাই ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!