রবিবার | ২৮শে নভেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই অগ্রহায়ণ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ভেড়ামারা কাস্টমস কর্মকর্তাদের অভিযানে বিপুল পরিমাণে জাল ব্যান্ডরোল সহ বিড়ি আটক

ভেড়ামারা কাস্টমস কর্মকর্তাদের অভিযানে বিপুল পরিমাণে জাল ব্যান্ডরোল সহ বিড়ি আটক

ভেড়ামারা কাস্টমস কর্মকর্তাদের অভিযানে বিপুল পরিমাণে জাল ব্যান্ডরোল সহ বিড়ি আটক।


কুষ্টিয়ায় মূসক চালান বিহীন ও পুন: ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত দুই লাখ ২৫ হাজার শলাকা সাগর বিড়ির একটি চালান আটক করা হয়েছে। যশোর কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেটের আওতাধীন কুষ্টিয়া ভ্যাট বিভাগের প্রিভেন্টিভ টিম এসব বিড়ি আটক করেন। রোববার (৭ মার্চ) এসব বিড়ি আটক করা হয়। যশোর ভ্যাট কমিশনার মো. জাকির হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি জানান, দীর্ঘদিন ধরে একটি চক্র নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করে আসছে বলে তথ্য ছিল। স্বয়ং বিড়ি কোম্পানির মালিক এ কাজের সঙ্গে জড়িত বলে গোপন সংবাদ ছিল। রোববার মূসক চালান বিহীন ও পুন: ব্যবহৃত ব্যান্ডরোলযুক্ত বিড়ি বাজারজাত করা হবে বলে গোপন সংবাদ আসে। বিষয়টি কুষ্টিয়া ভ্যাট বিভাগীয় কর্মকর্তাকে জানানো হয়। এরই প্রেক্ষিতে কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারার রাজস্ব কর্মকর্তার নেতৃত্বে একটি প্রিভেন্টিভ টিম (নিবারক দল) ভেড়ামারা গোডাউন মোড় এলাকায় অবস্থান নেয়। পরে রাস্তার পাশ থেকে মালিক বিহীন ৫ বস্তা বিড়ি আটক করা হয়, যাতে দুই লাখ ২৫ হাজার শলাকা সাগর বিড়ি পাওয়া যায়।

এসব বিড়ির প্যাকেটে যে ব্যান্ডরোল ছিল, প্রাথমিক পরীক্ষায় তা পুনঃ ব্যবহৃত ব্যান্ডরোল বলে চিহ্নিত হয়। পরে এসব বিড়ি কুষ্টিয়া সার্কেল-২, ভেড়ামারা দপ্তরে নিয়ে এসে গোডাউনে জমা প্রদান করা হয়। প্রতিষ্ঠানের বিরুদ্ধে মূসক আইন অনুযায়ী মামলা করা হয়েছে। এই বিড়ির বাজার মূল্য এক লাখ ৬২ হাজার টাকা। যাতে রাজস্ব ফাঁকি ৭২ হাজার ৯০০ টাকা। উল্লেখ্য, এ প্রতিষ্ঠানের এর আগেও নকল ব্যান্ডরোলযুক্ত বিড়ি কুষ্টিয়া সার্কেল-২ ভেড়ামারা জব্দ করা হয়েছিল। কমিশনার জানান, নিয়মিত মূসক আহরণের পাশাপাশি মূসক বিহীন, অবৈধ, নকল ব্যান্ডরোলযুক্ত সিগারেট, বিড়ি, জর্দা ও গুল জাতীয় সম্পূরক শুল্কযুক্ত পণ্যসহ সকল মূসক ফাঁকির বিরুদ্ধে ভ্যাট সার্কেল-২ ভেড়ামারা, কুষ্টিয়া নিবারক দল সর্বদা কঠোর অবস্থানে রয়েছে এবং অভিযান অব্যাহত থাকবে।

Facebook Comments Box


Posted ৪:২৫ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ মার্চ ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!