বুধবার | ১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

ভেড়ামারায় কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

ভেড়ামারায় কৃষকের মাঝে সার-বীজ বিতরণ

সোমবার কুষ্টিয়ার ভেড়ামারায় কৃষি পূনর্বাসন ও প্রণোদনা কর্মসূচির আওতায় কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ করেন। সভাপতিত্ব কেেরন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার সোহেল মারুফ।


সভায় উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আক্তারজ্জিামান মিঠু, ভেড়ামারা পৌরসভার মেয়র আলহাজ্ব শামিমুল ইসলাম ছানা, কেন্দ্রীয় জাসদের সাংগঠনিক সম্পাদক ও জেলা জাসদের সাধারণ সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা থানার অফিসার ইনচার্জ জনাব শাহজালাল, ডাঃ নুরুল আমিন, ভেড়ামারা উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ফারুক আহমেদ, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর হোসেন জুয়েল, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক এস এম আনছার আলি, উপজেলা কৃষি কর্মকর্তা শায়খুল ইসলাম, বাহিরচর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব রওশন আরা সিদ্দিক, প্রেসক্লাবের যুগ্ন সম্পাদক মনোয়ার হোসেন মারুফ প্রমুখ কৃষি পূনর্বাসনের আওতায় ১৪৬০ কৃষকের মাঝে ১ বিঘা জমি আবাদের জন্য প্রয়োজনীয় সার ও বীজ সরবরাহ করা হয়। কৃষি অফিস সূত্রে জানা যায়, পূনর্বাসনের আওতায় ৯৪৫২ কেজি বীজ, ডিএপি ৭৯০০ কেজি ও এমওপি, ৭৩০০, কেজি বরাদ্দ পাওয়া গেছে।
এছাড়া প্রণোদনার আওতায় ৫২৫ জন কৃষকের মাঝে ৪ হাজার কেজি বীজ ও ৬,৬৫০ কেজি তিএপি, ৪৬৩০ কেজি এমওপি বিতরণ করা হয়েছে। গম, সরিষা, চীনাবাদাম, সূর্যমুখী, মসুর, খেসারী, টমেটো ও মরিচ বীজ দেয়া হয় পূনর্বাসিত কৃষকদেরকে পক্ষান্তরে পেঁয়াজ, চীনাবাদাম, সরিষা, ভুট্টা, গম, বোরো ধান ও মুগ ডালের বীজ বরাদ্দ পান প্রণোদনার আওতাভুক্ত চাষীরা।

Facebook Comments Box


Posted ১০:৫১ পূর্বাহ্ণ | সোমবার, ৩০ নভেম্বর ২০২০

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ আসাদুজ্জামান, উপদেষ্টা
মোঃ খালিদ হাসান রিংকু, সম্পাদক ও প্রকাশক
গোলাম কিবরিয়া জীবন, বার্তা সম্পাদক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

দিঘলকান্দী,(পুলিশ ক্যাম্প বাজার), ঝাউদিয়া, দৌলতপুর, কুষ্টিয়া-৭০৫০।
নিউজ রুম : +৮৮ ০১৭৩২-৭১৩৪২১
ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!