বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ



সত্যের পথে অবিচল | ২৪ ঘণ্টা বাংলা সংবাদ

মানুষ ও পশুর একই সাথে বসবাস

কুমারখালী (কুষ্টিয়া) প্রতিনিধি

মানুষ ও পশুর একই সাথে বসবাস
এনামুল হক ইমন : কুষ্টিয়ার কুমারখালীতে দিনমজুর একটি পরিবার দীর্ঘদিন যাবত গবাদিপশুর সাথে বসবাস করছেন। একটি ছোট ঝুপড়ি ঘরে কোনমতো বেড়া দেয়া কক্ষে মা ও মেয়ে এবং খোলা জায়গায় পিতা ও দুই ছেলে প্রায় ১১ মাস বসত করছেন। টাকার অভাবে অর্দ্ধ নির্মিত ঘরটি পারছেন না মেরামত করতে।
অনিশ্চয়তার মধ্যে দিনযাপন করছেন এই পরিবার। উপজেলার নন্দলালপুর ইউনিয়নের বুজরুখ বাঁখই গ্রামের ভুক্তভোগী আতিয়ার রহমান জানান, কাছের কিছু মানুষের পরামর্শে প্রায় ১১ মাস পূর্বে তিনি গরু বিক্রি ও এনজিও থেকে ঋন তুলে সেমিপাকা ঘর নির্মাণ শুরু করেন। কিন্তু ঘরের কাজ শেষ হবার পূর্বেই তার সমস্ত টাকা শেষ হয়ে যায়।
কাজ চলাকালিন আত্নীয়দের নিকট থেকে যতোটা পারা যায় ধারে টাকা নিয়েও কাজটি শেষ করতে না পেরে বর্তমানে এই ১১ মাস মানবেতর জীবনযাপন করছেন। তিনি বলেন তার বড় ছেলে রাজবাড়ী সরকারি কলেজ থেকে অনার্স শেষ করেছে মেজো ছেলে কুমারখালী সরকারি কলেজে এইচএসসি প্রথম বর্ষে এবং মেয়ে অষ্টম শ্রেণিতে পড়ালেখা করছে।
তিনি দিনমজুর মানুষের কথা শুনে বাড়ি করতে গিয়ে এখন সর্ব শান্ত হয়ে গেছেন। করোনাকালীন সময়ে এমনিতেই তেমন কাজ নেই তার উপর এভাবে দিনের পর দিন খোলা জায়গায় বসবাস করা দুর্বিষহ হয়ে গেছে। রাতে ঘুমিয়ে থাকা অবস্থায় বৃষ্টি শুরু হলে চৌকির উপর বসে থাকেন দুই ছেলে তিনি ও পোষা একটি ছাগল। সহৃদয় ব্যক্তি অথবা প্রতিষ্ঠানের দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি।
Facebook Comments Box


Posted ৩:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ০২ জুলাই ২০২১

protidinerkushtia.com |

এ বিভাগের সর্বাধিক পঠিত

এ বিভাগের আরও খবর

মোঃ শামীম আসরাফ, সম্পাদক ও প্রকাশক
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় :

ঝাউদিয়া বাবলু বাজার, দৌলতপুর, কুষ্টিয়া ফোনঃ +৮৮ ০১৭৬৩-৮৪৩৫৮৮ ই-মেইল: protidinarkushtia@gmail.com

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের তথ্য মন্ত্রনালয়ে নিবন্ধনের জন্য আবেদনকৃত
এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি
error: Content is protected !!